মঙ্গলবার, ২২শে জানুয়ারি, ২০১৯ ইং, ৯ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

English

সন্ত্রাসের বিরুদ্ধে আইআরজিসি’র ভূমিকা গোটা বিশ্বই জানে: জারিফ

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ২৬, ২০১৭ 

news-image

সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে আঞ্চলিক দেশগুলোকে সর্বোচ্চ সহায়তা দেয়ার জন্য ইসলামি বিপ্লবী গার্ডবাহিনী বা আইআরজিসি’র ভূয়সী প্রশংসা করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ।

শনিবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের শহীদ কর্মকতাদের স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানের অবকাশে জাওয়াদ জারিফ বলেন, প্রতিবেশী দেশগুলোতে সন্ত্রাসবাদের মোকাবেলায় আইআরজিসি’র সর্বোচ্চ মাত্রার ত্যাগ এবং সমর্থনের বিষয়টি গোটা বিশ্ব স্বীকার করে নিয়েছে।

আইআরজিসি’র ওপর নিষেধাজ্ঞা আরোপ করার ওয়াশিংটনের চেষ্টার প্রতি ইঙ্গিত করে জাওয়াদ জারিফ বলেন, এই ধরণের ব্যবস্থা গ্রহণ করা হলে তা ওয়াশিংটনের জন্য মোটেও লাভজনক হবে না। তাকফিরি গোষ্ঠী দায়েশসহ অন্যান্য সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানে সিরিয়া এবং ইরাককে অত্যন্ত সফলভাবে পরামর্শ দিয়ে আসছে আইআরজিসি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন ইরানের ইসলামি বিপ্লবি গার্ড বাহিনী বা আইআরজিসি’কে ‘বিদেশী সন্ত্রাসী সংগঠন’ হিসেবে আখ্যায়িত করার বিবেচনা করছে বলে খবর পাওয়া গেছে। তবে এ ধরণের চেষ্টা করা হলে এর পরিণতি ভাল হবে  না বলে মার্কিন কর্মকর্তারা ট্রাম্প প্রশাসনকে সতর্ক করে দিয়েছে।

সূত্র: পার্সটুডে।