বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ইরানের সামরিক সক্ষমতা সম্পূর্ণ শান্তিপূর্ণ: বিমান বাহিনীর কমান্ডার

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ১৩, ২০১৭ 

news-image

ইরানের সামরিক সক্ষমতা শান্তিপূর্ণ বলে জানিয়েছেন দেশটির বিমান বাহিনীর অন্যতম কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাসান শাহ সফি।

তিনি বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতিরক্ষা শক্তি সম্পূর্ণ শান্তিপূর্ণ এবং এই বিশ্বাসের মূলে রয়েছে এই অঞ্চলে আমাদের উজ্জ্বল ইতিহাস এবং সমৃদ্ধি। শনিবার রাজধানী তেহরানে বিমান বাহিনী দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

পশ্চিম এশিয়াকে স্পর্শকাতর এবং কৌশলগত এলাকা হিসেবে আখ্যায়িত করে জেনারেল শফি বলেন, এই অঞ্চলে ইরানের শক্তিশালী উপস্থিতির প্রয়োজন রয়েছে এবং এ লক্ষ্যে দেশটিকে স্বাধীন নীতি গ্রহণ করতে হবে। তিনি বলেন, একটি স্বাধীন দেশ হিসেবে ইরানকে আন্তর্জাতিক রোল মডেল হওয়া উচিত এবং নিজেকে রক্ষার জন্য তাকে আধুনিক সমরাস্ত্রে সজ্জিত হতে হবে। ব্রিগেডিয়ার জেনারেল শাহ সফি আরো বলেন, বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সঙ্গে যৌথ বিমান মহড়া চালাতে তার দেশ প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, বন্ধুত্বপূর্ণ দেশগুলোর সেনাবাহিনীর সঙ্গে সামরিক সুসম্পর্ক প্রতিষ্ঠার জন্য ইরানের বিমান বাহিনী প্রচেষ্টা চালানোর পাশাপাশি আঞ্চলিক এবং আর্ন্তজাতিক নিরাপত্তা উন্নতিতে ইতিবাচক ভূমিকা পালন করে চলছে।

বক্তৃতার অন্য অংশে নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ইরান বিদ্বেষী নীতির কথা উল্লেখ করে শাহ সফি বলেন, গোটা বিশ্বে উদ্বেগ ছড়িয়ে পড়ছে যে, ট্রাম্পের নীতির ফলে সংঘবদ্ধ সন্ত্রাস এবং উগ্রবাদ বেড়ে যেতে পারে। সূত্র: পার্সটুডে।