রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

আহভাজের সন্ত্রাসী হামলার ওপর পোস্টার প্রদর্শনী, শিল্পকর্ম আহ্বান

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৫, ২০১৮ 

news-image

ইরানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় আহভাজ শহরে সামরিক কুচকাওয়াজে চালানো সন্ত্রাসী হামলা নিয়ে পোস্টার প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে দেশটির আর্ট ব্যুরো। নারকীয় ওই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে দেশজুড়ে এই পোস্টার প্রদর্শনীর আয়োজন করা হবে। এমটাই পরিকল্পনার কথা জানিয়েছে আর্ট ব্যুরো। এজন্য আগ্রহী শিল্পীদের কাছ থেকে সংশ্লিষ্ট বিষয়ে শিল্পকর্ম আহ্বান জানানো হয়েছে।

গেল শনিবারের ওই বন্দুক হামলায় ইরানের নিরাপত্তা বাহিনীর সদস্যসহ ২৫জন প্রাণ হারায়। নিহতদের মধ্যে শিশু, নারী ও সাংবাদিকও রয়েছে।

গতকাল রোববার (২৩ সেপ্টেম্বর) আর্ট ব্যুরো এক বিবৃতিতে এই তথ্য জানিয়ে আগ্রহী শিল্পীদের কাছ থেকে সন্ত্রাসী হামলার ওপর শিল্পকর্ম আহ্বান  করেছে। আগ্রহীদের এই নাম্বারে [email protected] শিল্পকর্ম পাঠাতে বলা হয়েছে।

পোস্টারের বিষয়বস্তু হবে- সন্ত্রাসবাদের নিন্দা, শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, নিবেদিত সেনাদের প্রতি সম্মান প্রদর্শন এবং জনগণের ঐক্যি ও সংহতি।

পোস্টার প্রদর্শনীর জন্য দাখিল করা শিল্পকর্মগুলোর মধ্য থেকে সেরা পোস্টারগুলো বাছাই করা হবে। নির্বাচিত পোস্টারগুলি নিকট ভবিষ্যতে দেশজুড়ে অনুষ্ঠিতব্য বিভিন্ন প্রদর্শনীতে প্রদর্শন করা হবে। সূত্র: তেহরান টাইমস।