রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

English

আরবাইন মিছিল ইসলামের পতাকা উর্ধ্বে তুলে ধরার ঐশী আকাঙ্ক্ষার প্রতীক: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০২২ 

news-image

ইরানের সর্বোচ্চ নেতা বলেছেন: আরবাইন মিছিলের অলৌকিক ঘটনা আহলে বাইতি ইসলামের পতাকা উর্ধ্বে তুলে ধরার ঐশী আকাঙ্ক্ষার প্রতীক। ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর দফতরের বার্তা বিভাগ থেকে এ খবর জাাননো হয়েছে।

সর্বোচ্চ নেতা আজ ইমাম হোসাইন (আ) এর শাহাদাতের চেহলাম বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের আয়োজিত শোকানুষ্ঠানে ওই মন্তব্য করেন। তিনি বলেন: আরবাইনের মিছিলের অলৌকিক ঘটনা মানবীয় কোনো নীতি-পরিকল্পনার মাধ্যমে বাস্তবায়ন করা সম্ভব নয়। আল্লাহই এই সুমহান আয়োজনের মধ্য দিয়ে সুসংবাদ দিচ্ছেন, আমাদের সামনের পথ পরিষ্কার এবং অতিক্রমযোগ্য। যুবক মুমিনদের অন্তরাত্মাকে ঐশী হেদায়াত বৃদ্ধি এবং দোয়ার গুণগত মান বৃদ্ধির কারণ বলে উল্লেখ করেন সর্বোচ্চ নেতা। তিনি বলেন: সাইয়্যেদুশ শোহাদার আরবাইন অনুষ্ঠান এবার ইতিহাসের অন্য যে-কোনো সময়ের তুলনায় বেশি জাঁকজমকপূর্ণ ছিল।

হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী কোরানের দুটি অত্যাবশ্যক ও চিরন্তন বাণী-সত্যের উপদেশ এবং ধৈর্যের উপদেশের দিকে সবার দৃষ্টি আকর্ষণ করেন। আরবাইনের বিরুদ্ধে শত্রুদের প্রচারণার প্রতি ইঙ্গিত করে তিনি ওই মৌলিক নির্দেশনার কথা তুলে ধরেন।

শোকানুষ্ঠানের শুরুতে ইসলামী বিপ্লবের সর্বোচ্চ নেতার উপস্থিতিতে ছাত্ররা কারবালার জিয়ারতকারীদের সঙ্গে সুর মিলিয়ে ‘লাব্বাইক ইয়া হুসাইন” বলে স্লোগান দেয়। পার্সটুডে/