শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

English

ভলিবল চ্যাম্পিয়নশিপে ইরানের পরপর দুই জয়

পোস্ট হয়েছে: আগস্ট ২২, ২০১৭ 

news-image

২০১৭ আন্তর্জাতিক ভলিবল ফেডারেশন (এফআইভিবি) পুরুষ অনুর্ধ ১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে পরপর দুই জয় ছিনিয়ে নিয়েছে ইরান। রোববার টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে ম্যাক্সিকোর বিপক্ষে খেলতে নেমে দুর্দান্ত জয় ঘরে তোলেন দেশটির জাতীয় ভলিবল খেলোয়াড়রা।

এদিন বাহরাইনের ইসা সিটি স্পোর্টস হলে প্রতিপক্ষের মুখোমুখি হয় ইরানি স্কোয়াড। পুল ডি‘র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ম্যাক্সিকোকে ৩-০ সেটের ব্যবধানে পরাজিত করে ইরান।

প্রথম সেটে ২৫-১৯, দ্বিতীয় সেটে ২৫-১২ ও তৃতীয় সেটে ২৫-১৮ পয়েন্টের ব্যবধানে প্রতিপক্ষকে পরাজিত করে ইরানের জাতীয় ভলিবল খেলোয়াড়রা। এ ম্যাচেও সেরা স্কোরার হয়েছেন পরিয়া ইয়ালি। তিনি একাই ১৫ পয়েন্ট ঝুড়িতে ভরেছেন। এরপরেই যাদের স্কোরে ভর করে ইরানের জয় নিশ্চিত হয় তারা হলেন আমিরহোসেইন তোকতেহ, আমিরহোসেইন ইসফান্দিয়ার ও মোরতেজা শরিফ।

মঙ্গলবার পুল ডি’র ম্যাচে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে লড়বে ফার্সি ভলিবল দল। এফআইভিবি পুরুষ অনুর্ধ ১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ইতালির বিপক্ষে জয় দিয়ে শুরু করে ইরান। শনিবার পুল ডি‘র ম্যাচে ইতালিকে ৩-২ সেটের ব্যবধানে পরাজিত করে দেশটি। প্রথম ম্যাচে ইরানের সেরা স্কোরার হন পরিয়া ইয়ালি।

২০১৭ এফআইভিবি ভলিবল বালক অনুর্ধ বিশ্ব চ্যাম্পিয়নশিপের এবারের ১৫তম আসর বাহরাইনের রিফফা ও ইসা শহরে ১৮ আগস্ট শুরু হয়েছে। চলবে ২৭ আগস্ট পর্যন্ত। টুর্নামেন্টে সর্বমোট ২০টি টিম প্রতিদ্বন্দ্বিতা করছে। সূত্র: মেহের নিউজ।