বুধবার, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

English

ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানানোয় বাংলাদেশের সরকার ও জনগণের প্রশংসা করলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

পোস্ট হয়েছে: মে ৭, ২০২৪ 

news-image

ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার বাংলাদেশি সমকক্ষের সঙ্গে সাক্ষাতে ফিলিস্তিনি জনগণেরর প্রতি সমর্থন জানানোয় বাংলাদেশের সরকার ও জনগণের প্রশংসা করেছেন। হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান গত শনিবার (৪ মে) গাম্বিয়ার রাজধানী বনজুলে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসির ১৫তম শীর্ষ সম্মেলনের অবকাশে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ এবং তেহরান ও ঢাকার মধ্যে সম্পর্ক শক্তিশালী করার পাশাপাশি ওআইসি শীর্ষ সম্মেলনের কার্যসূচিসহ দু’দেশের মধ্যকার অভিন্ন অবস্থান সম্পর্কিত বিষয়দি নিয়ে আলোচনা ও মত বিনিময় করেন।

আমির-আব্দুল্লাহিয়ান ফিলিস্তিনি জনগণের সমর্থনে বাংলাদেশের সরকার ও জনগণের সাহসী অবস্থানের ভূয়সী প্রশংসা করেন, ফিলিস্তিন ইস্যুর সমর্থনে মুসলিম দেশগুলোর মধ্যে সমন্বয় ও সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন এবং ইহুদিবাদী ইসরাইলের অপরাধযজ্ঞ মোকাবিলাকে সকল মুসলিম দেশসহ গোটা বিশ্ববাসীর অভিন্ন দাবি হিসেবে বর্ণনা করেন।

সাক্ষাতে হাসান মাহমুদ তার ইরানি সমকক্ষের সঙ্গে সাক্ষাতে সন্তোষ প্রকাশ করেন এবং ফিলিস্তিনি জনগণের প্রতি ইসলামি প্রজাতন্ত্র ইরানের দৃঢ়কঠিন সমর্থনকে মূল্যবান ও প্রশংসনীয় বলে মন্তব্য করেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী গাজা উপত্যকায় ইসরাইলি অপরাধযজ্ঞ বন্ধ করতে মুসলিম দেশগুলোর পক্ষ থেকে অবিলম্বে কঠোর পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান।  পার্সটুডে/