শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

English

তেহরানে হালাল খাদ্য প্রদর্শনী

পোস্ট হয়েছে: নভেম্বর ২১, ২০১৯ 

news-image

তেহরানে ইরানের হালাল খাদ্য প্রদর্শনীর এবারের তৃতীয় পর্ব শুরু হয়েছে। দেড়শ’র অধিক হালাল খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়ে তাদের পণ্যসামগ্রী প্রদর্শন করছে। সপ্তাহব্যাপী প্রদর্শনী জনসাধারণের পদচারণায় জমে উঠেছে। এ পর্যন্ত মেলা পরিদর্শন করেছে হাজার হাজার দর্শনার্থী।

মেলায় অংশগ্রহণের মধ্য দিয়ে উৎপাদক ও সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো বিশেষায়িত বাজারে প্রবেশ বা শক্তিশালী উপস্থিতি প্রতিষ্ঠা করার একটি সুবর্ণ সুযোগ লাভ করে।  

পরিসংখ্যানে দেখা গেছে, হালাল খাদ্যের বিক্রি ক্রমবর্ধমান হারে প্রতি বছর ৩০ শতাংশ পর্যন্ত বাড়ছে এবং বিশ্বব্যাপীই হালাল খাদ্য শিল্প দ্রুত গতিতে এগিয়ে চলেছে। মেলায় অনেক অংশগ্রহণকারী স্বাস্থ্যকর প্রকৃতির হালাল খাবারের ওপর গুরুত্ব দিচ্ছে। এর মধ্যে মাংসভিত্তিক ও মাংস বহির্ভূত উভয় ধরনের খাদ্য পণ্য রয়েছে।

মেলায় লাল মাংস, পোলট্রি সামুদ্রিক খাবার এবং প্রক্রিয়াজাত মাংসজাতীয় পণ্যসহ সব ধরনের হালাল খাদ্যের উৎপাদন থেকে শুরু করে প্যাকেজিং, বিতরণ, গুদামজাতকরণ এবং বিক্রয় গোটা প্রক্রিয়া প্রদর্শিত হচ্ছে। অন্যদিকে শিল্প বিভাগে প্রদর্শিত হচ্ছে সব ধরনের যন্ত্রপাতি, সরঞ্জাম, প্রযুক্তি এবং অটোমেশন। সূত্র: প্রেস টিভি।