শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

চীনকে হারিয়ে এএফসি ফুটবলের সেমিতে ইরান

পোস্ট হয়েছে: মে ৯, ২০১৮ 

news-image

এএফসি নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ চীনকে হারিয়ে সেমি ফাইনালে উঠতে সক্ষম হয়েছে ইরানের জাতীয় নারী ফুটবল টিম। সেমি ফাইনালে পৌঁছতে চীনকে ৪-২ গোলের ব্যবধানে পরাজিত করে ইরানের নারী স্কোয়াড।

কোয়ার্টার ফাইনাল ম্যাচের প্রথমার্ধ ২-২ গোলে ড্র হয়। প্রথম ৪৫ মিনিটে ইরানের পক্ষে প্রথম ও দ্বিতীয় গোল করেন ফুটবলার ফেরেশতেহ কারিমি ও নাসিম ঘোলামি। পরে ম্যাচের শেষার্ধে ইরানের পক্ষে তৃতীয় ও চতুর্থ গোল করেন ফাতেমেহ ইতেদাদি ও সারা শিরবেইজি। এ ম্যাচ জয়ের মধ্য দিয়ে টুর্নামেন্টের সেমি ফাইনালে উঠে আসে ইরানি নারীরা।

এর আগে এফসি নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের খেলায় তুর্কমেনিস্তান ও উজবেকিস্তানকে পরাজিত করে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে প্রতিদ্বন্দ্বিতার যোগ্যতা অর্জন করে ইরানের জাতীয় ফুটবল টিম। তবে ২০১৮ এএফসি নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমি ফাইনালে ইরান কোন টিমের বিপক্ষে লড়বে তা এখনও স্পষ্ট হয়নি।

এএফসি নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের এবারের দ্বিতীয় পর্ব ২ মে থাইল্যান্ডে শুরু হয়েছে। নারী ফুটবলারদের এই টুর্নামেন্টের পর্দা নামবে ১২ মে। এবারের প্রতিযোগিতায় ১৫টি টিম অংশ নিয়েছে।- মেহর নিউজ।