শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

English

৩০ দেশের পর্যটক আকৃষ্টের পরিকল্পনা ইরানের

পোস্ট হয়েছে: জুন ২৮, ২০২১ 

news-image

ইরানের সাংস্কৃতিক ঐতিহ্য, পর্যটন ও হস্তশিল্প মন্ত্রণালয় বিদেশি পর্যটক টানতে বাছাই করা ৩০টি দেশকে টার্গেট করে কাজ করছে। শনিবার মন্ত্রণালয়ের পর্যটন বিপণন ও বিজ্ঞাপন দপ্তরের প্রধান লেইলা আঝদারি এই তথ্য জানান।

তিনি বলেন, ইরান পর্যটনের জন্য টার্গেট বাজার হিসেবে সম্প্রতি ৩০টি দেশের সংক্ষিপ্ত তালিকা করেছে। এই দেশগুলোকে আবার কয়েকটি শ্রেণিতে বিভক্ত করা হয়েছে এবং অগ্রাধিকারের ভিত্তিতে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে।

আঝদারি বলেন, দেশীয় পর্যটনে বিদেশি পর্যটক আকৃষ্ট করতে আমাদের টার্গেট দেশগুলোর মধ্যে সবার শীর্ষে রয়েছে চীন, ইরাক, আজারবাইজান প্রজাতন্ত্র, তুরস্ক ও ওমান। এরপর পর্যটন টার্গেটের দ্বিতীয় গ্রুপে রয়েছে আফগানিস্তান, ভারত, পাকিস্তান, রাশিয়া ও আর্মেনিয়া। প্রতিবেশিত্ব ও নৈকট্য আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান।

ইরানের তৃতীয় অগ্রাধিকার গ্রুপে রয়েছে জার্মানি, ইতালি, ফ্রান্স, কাতার, কুয়েত, জাপান, দক্ষিণ কোরিয়া, স্পেন, কাজাখস্তান, এবং সংযুক্ত আরব আমিরাত। চতুর্থ টার্গেট গ্রুপে রয়েছে যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, সুইডেন, অস্ট্রিয়া, মালয়েশিয়া, নেদারল্যান্ডস, জর্জিয়া, বেলজিয়াম, ডেনমার্ক এবং লেবানন। সূত্র: তেহরান টাইমস।