শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

English

শহীদ সোলাইমানিকে নিয়ে শিল্পকর্ম প্রকল্প

পোস্ট হয়েছে: জানুয়ারি ৬, ২০২০ 

news-image

ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি’র কুদস ফোর্সের প্রধান শহীদ জেনারেল কাসেম সোলাইমানির ওপর শিল্পকর্ম তৈরি করছেন ইরানের কিছু সংখ্যক শিল্পী। দেশটির আর্টস ব্যুরোর ভিজুয়াল আর্টস অফিস প্রকল্পটি হাতে নিয়েছে। রোববার সংস্থাটির পরিচালক মাসুদ শোহায়েই-তাবাতাবাই এই তথ্য জানিয়েছেন।

প্রকল্পটিতে সহযোগিতা করছেন মেহেদি ফারোখি, আহমদ কলিজাদেহ, কামিয়ার সাদেকি, শাহরাম শিরজাদি, আব্বাস গঞ্জি, নাসের শেফি এবং মালেক-দাদিয়ার গারুসিয়ান সহ প্রায় ৩০ জন চিত্রশিল্পী, গ্রাফিক ডিজাইনার এবং ভাস্কর।

শিল্পকর্ম প্রকল্পটির জন্য শহীদ জেনারেল কাসেম সোলাইমানির স্মরণে একটি চিত্রাঙ্কন করেছেন বিখ্যাত চিত্রশিল্পী হাসান রুহোল আমিন। তার চিত্রকর্মের নাম দেয়া হয়েছে ‘দ্যা অ্যাপোক্যালিপ্টিক কম্পানিয়ন অব আবা আবদিল্লাহ’। তার চিত্রকর্মে সোলাইমানিকে আহলে বাইতের অনুসারীদের তৃতীয় ইমাম, ইমাম হোসাইন (আঃ) এর বুকে জড়িয়ে ধরে আলিঙ্গন করতে দেখা যায়।  

শুক্রবার ইসলামি বিপ্লবের নেতা আয়াতুল্লাহ সাইয়্যেদ আলী খামেনেয়ীর অফিসিয়াল ওয়েবসাইট খামেনেয়ী ডটআইআর এ শিল্পকর্মটির একটি ছবি প্রকাশ করা হয়।

প্রকল্পটির জন্য তৈরি করা শিল্পকর্মগুলো বিভিন্ন প্রদর্শনীতে দেখানো হবে। নিকট ভবিষ্যতে দেশব্যাপী এসব প্রদর্শনীর আয়োজন করা হবে। সূত্র: তেহরান টাইমস।