বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

English

ইরানের সমর্থনে ইসরাইলের পতন হবে, আল আকসাও মুক্ত হবে: আইআরজিসি

পোস্ট হয়েছে: মে ২২, ২০২০ 

news-image

ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব অবসানের লক্ষ্যে চলমান সংগ্রাম চালিয়ে নেয়ার জন্য ফিলিস্তিনিদের প্রশংসা করেছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি। একইসঙ্গে আইআরজিসি বলেছে, বর্তমান পরিস্থিতি প্রমাণ করছে যে ইরানের পৃষ্ঠপোষকতায় ফিলিস্তিনিদের প্রতিরোধকামী কৌশল ইসরাইলের পতন ত্বরান্বিত করবে এবং এতে করে আল কুদস মুক্ত হবে।

আসন্ন বিশ্ব কুদস দিবস পালন উপলক্ষ্যে দেয়া এক বিবৃতিত আইআরজিসি বলেছে, ইরানের ইসলামি বিপ্লবের মহান রূপকার ইমাম খোমেনি রহ’র মাধ্যমে শুরু হওয়া বিশ্ব কুদস দিবস গত কয়েক দশকে ফিলিস্তিনিদের সংকটের প্রতি মুসলিম বিশ্ব এবং পুরো বিশ্ব সমাজের মনোযোগ ধরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

এ অঞ্চল, মুসলিম বিশ্ব এবং আন্তর্জাতিক সমাজ যেসব ইস্যু মোকাবেলা করছে তার মধ্যে দুষ্ট ব্রিটেন এবং অপরাধী আমেরিকার ষড়যন্ত্রের ছত্রচ্ছায়ায় গত ৭২ বছর ধরে ইহুদিবাদী ইসরাইলের মাধ্যমে জবরদখল করে রাখা ফিলিস্তিন ভূখণ্ড এখনো গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে অগ্রাধিকারের তালিকায় আছে বলে আইআরজিসি তার বিবৃতিতে উল্লেখ করেছে।

ইহুদিবাদীদের কবল থেকে মুসলমানদের প্রথম ক্বেবলার শহর আল-কুদস বা বায়তুল মুকাদ্দাসকে মুক্ত করার মহান লক্ষ্য নিয়ে ইসরাইল বিরোধী বিক্ষোভ অনুষ্ঠানের মাধ্যমে আগামীকাল সারা বিশ্বে পালন করা হবে বিশ্ব কুদস দিবস। তবে চলতি বছর বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সামাজিক দূরত্ব বজায় রাখার বিধিবিধান পালন করার কারণে বিশ্বের বেশিরভাগ দেশে কুদস দিবসের বিক্ষোভ মিছিল করা সম্ভব হবে না।

পার্সটুডে/