শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

৫ ইরানি চলচ্চিত্র ব্যক্তিত্বকে শ্রদ্ধা জানাবে ফজর উৎসব

পোস্ট হয়েছে: জানুয়ারি ২১, ২০১৯ 

news-image

ইরানে আসন্ন ফজর ফিল্ম ফেস্টিভালে শ্রদ্ধা জানানো হবে সুপরিচিত ইরানি চলচ্চিত্র ব্যক্তিত্বদের। ফজর চলচ্চিত্র উৎসবের এবারের ৩৭তম আসরে তাদের শ্রদ্ধা জানানো হবে।

ইরানি যেসব চলচ্চিত্র ব্যক্তিকে সম্মান জানানো হবে তাদের মধ্যে রয়েছেন ডিজাইনার ও শিল্প পরিচালক ইব্রাহিম হাকিকি, পরিচালক ও স্ক্রিনরাইটার আজিজোল্লাহ হামিদ-নেজাদ, কণ্ঠ অভিনেতা খোসরো খোসরোশাহি, ফাতেমেহ মোতামেদ-আরিয়া ও চলচ্চিত্র সম্পাদক আব্বাস গানজাভি।

হাকিকি ১৯৪৯ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ফজর চলচ্চিত্র উৎসবের আইকন সিমোর্ঘের নকশাকারক। এছাড়া তিনি মর্যাদাপূর্ণ এই ইরানি চলচ্চিত্র উৎসবের সাতটি আসরের পোস্টার নকশা করেছেন। এই খবর দিয়েছে আইফিল্মটিভি ডটকম।

হাকিকি ফিচার ছবির ৭০টি পোস্টারের নকশা করেছেন। ‘টিক-টাক’ ছবির পোস্টার নকশা করার জন্য তিনি একটি সম্মানজনক ডিপ্লোমা লাভ করেন।

৫৯ বছর বয়সী চলচ্চিত্র নির্মাতা হামিদ-নেজাদ ‘হুর অন ফায়ার ম্যুভি’ চলচ্চিত্র উৎসবের দশম আসরে ক্রিস্টাল সিমোর্ঘ অ্যাওয়ার্ড জিতেছেন। এছাড়া তিনি বিভিন্ন চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ইরানি কণ্ঠ অভিনেতা খোসরোশাহি ৮৫টির অধিক ছবিতে ভয়েস ডিরেক্টর হিসেবে কাজ করেছেন। সুপরিচিত অভিনেত্রী মোতামেদ-আরিয়া ১৯৬১ সালে জন্ম গ্রহণ করেন। তিনি ‘হেয়ার উইদাউট মি’ (২০১০) এর জন্য ক্রিস্টাল সিমোর্ঘ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিলেন। ইরান ডেইলি।