রবিবার, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

English

হুইলচেয়ার বাস্কেটবলে ইরানের ব্রোঞ্জ জয়

পোস্ট হয়েছে: ডিসেম্বর ৯, ২০১৯ 

news-image

ইন্টারন্যাশনাল হুইলচেয়ার বাস্কেটবল ফেডারেশন (আইডাব্লিউবিএফ) এশিয়া ওসেনিয়া চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল জিতেছে ইরান। শনিবার থাইল্যান্ডের পাতায়া শহরের ইস্টার্ন ন্যাশনাল স্পোর্টস সেন্টারে জাপানের মুখোমুখি হয় ইরানের পুরুষ হুইলচেয়ার বাস্কেটবল দল। প্রতিপক্ষকে ৬৬-৫৫ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়নশিপে তৃতীয় স্থান লাভ করে দলটি।

ইরানের অমিদ হাদিজাহার ম্যাচের সর্বোচ্চ স্কোর করেন। তিনি সংগ্রহ করেন ৩৩ পয়েন্ট। অন্যদিকে জাপানের মুরাকামি ১৫ পয়েন্ট নিয়ে তার দলে সর্বোচ্চ স্কোর করেন।

আইডাব্লিউবিএফ এশিয়া ওসেনিয়া চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শিরোপা জয় করেছে অস্ট্রেলিয়া। প্রতিপক্ষকে ৬২-৪৫ পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা।

ইরান ব্রোঞ্জ জয়ের মধ্য দিয়ে ইতোমধ্যে ২০২০ টোকিও অলিম্পিকে স্থান করে নিয়েছে। অন্যদিকে ইরানের নারী বাস্কেটবল দল শুক্রবার আফগানিস্তানকে ৪৮-৩৫ পয়েন্টে হারিয়ে পঞ্চম স্থান লাভ করে।  

চলমান আইডাব্লিউবিএফ এশিয়া ওসেনিয়া চ্যাম্পিয়নশিপের পর্দা নামবে ৭ ডিসেম্বর। এবারের টুর্নামেন্টে ১৪টি পুরুষ দল ও আটটি নারী দল অংশ নিয়েছে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।