মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘হিজাবের অনুমতি নেই, তো এটা গলায় বেঁধে ঝুলে পড়ুন’ !

পোস্ট হয়েছে: নভেম্বর ১৫, ২০১৬ 

news-image

‘হিজাব পরার অনুমতি নেই, তাই এই হিজাব গলায় বেঁধে ঝুলে পড়ুন’ -এই কথাগুলো চিরকুট লিখে পাঠানো হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের এক শিক্ষিকাকে।

মারিয়া তেলি নামের ২৪ বছর বয়সী ওই মুসলিম শিক্ষিকা গ্বিনেথ কাউন্টির ডাকুলা হাই-স্কুলে পড়ান, যা জর্জিয়ার আটলান্টার বাইরে অবস্থিত। সম্প্রতি কে বা কারা মারিয়ার উদ্দেশে ওই চিরকুট পাঠায়। এতে সরব হন মারিয়া, ওই চিরকুটের ছবি তুলে তা ফেসবুকে পোস্ট করেন।

ওই চিরকুটে লেখা হয়েছে, ‘মিসেস তেলি, তোমার হিজাব পরার তো কোনো অনুমোদন নেই। তো এটা গলায় ঝুলিয়ে কেন ফাঁসিতে ঝুলে পড়ছো না।’ চিরকুটের স্বাক্ষরের জায়গায় কালো কালিতে লেখা হয়েছে, ‘আমেরিকা’।

এ ব্যাপারে মারিয়া বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী মুসলিমরা এখন ভয়ে রয়েছেন। একটি সম্প্রদায়ের মানুষকে ক্রমাগত ভয় দেখিয়ে আমেরিকা কখনোই ‘শ্রেষ্ঠ দেশ’ হতে পারবে না।

এদিকে, মুসলিম এবং সংখ্যালঘু মানুষদের হয়রানি বন্ধ করা হোক বলে সমর্থকদের নির্দেশ দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আমেরিকায় বসবাসকারী সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে যাতে কোনোভাবে উত্যক্ত না করা হয়, সে বিষয়েও আবেদন জানান নব-নির্বাচিত প্রেসিডেন্ট। সূত্র: এনডিটিভি