মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

হিজাবী নারীকে দোকানে ঢুকতে না দেয়ায় ২ কর্মচারি বহিষ্কার

পোস্ট হয়েছে: নভেম্বর ১৯, ২০১৫ 

news-image

ফ্রান্সের একটি বিপণী বিতানে এক হিজাবী নারীকে ঢুকতে না দেয়ায় ২ কর্মচারিকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ ।হিজাব পরে এক নারী দোকানে প্রবেশ করতে চাইলে নিরাপত্তাকর্মী তাকে ভেতরে ঢুকতে দিতে অস্বীকৃতি জানায়।

পরে এ ঘটনায় সামাজিক যোগাযোগের মাধ্যমে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়লে দোকান কর্তৃপক্ষ মঙ্গলবার ২ কর্মচারিকে বহিষ্কার করে।

জারা নামের ওই বিপণী বিতানের প্রধান জিন-জেক সেল্যুন বলেন, জারাতে কখনই এই ধরনের মানসিকতা পোষণ করা হয়না এবং এই ধরনের কোন নির্দেশনাও দেয়া হয়নি।

তিনি জানান, পশ্চিম প্যারিসের প্লেজারে এক নারী ওই বিপণী বিতানে ঢুকতে চাইলে নিরাপত্তা কর্মী তাকে নিকাব সরাতে বলে। ওই নারী এতে অস্বীকৃতি জানালে  সে তাকে ঢুকতে দেয়নি।

ফ্রান্সের আইনজীবী সমিতি, লোকজনকে  বোরকা অথবা নিকাবের মতো সম্পূর্ণ মুখ ঢাকতে নিষেধ করেছে। তবে নারীদের হিজাব দিয়ে শুধু চুল ঢাকার পরামর্শ দিয়েছেন।

স্পেনের ওই কোম্পানি এ ঘটনায় বিপণী বিতানের ম্যানেজার ও নিরাপত্তা কর্মীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছে। স্যালুন আরও বলেন, তিনি এ ঘটনা শোনা মাত্রই ওই নারীর কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

তিনি এক বিৃবতিতে বলেন, বৈচিত্রের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের মৌলিক ভিত্তি। যার প্রতিশ্রুতি নিয়ে আমদের স্টোর প্রতিষ্ঠিত হয়েছে। সব ধর্ম ও সংস্কৃতির প্রতি শ্রদ্ধা রেখেই বিশ্বব্যাপি ১ লাখ ৪০ হাজার শ্রমিক কাজ করছে বলে তিনি জানান।  সূত্র:  ডন।