শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

English

হামাদানে শিশু-কিশোর থিয়েটার ফেস্টিভাল শুরু

পোস্ট হয়েছে: ডিসেম্বর ৪, ২০১৭ 

news-image

ইরানের পশ্চিমাঞ্চলীয় হামাদান শহরে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে ২৪তম আন্তর্জাতিক শিশু-কিশোর থিয়েটার ফেস্টিভাল। বৃহস্পাতিবার হামাদানের অ্যাভিসেন্না আর্ট অ্যান্ড কালচার কমপ্লেক্সে নাট্যোৎসবটির উদ্বোধন করা হয়েছে।

আন্তর্জাতিক এই শিশু-কিশোর নাট্যোৎসবে খেলাধুলা পরিবেশন, গল্প পাঠ ও খেলাধুলা দেখার জন্য শিশু-কিশোর ও তরুণদের আমন্ত্রণ জানিয়েছেন থিয়েটার ফেস্টিভালের সেক্রেটারি মরিয়ম কাজেমি। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি শিশুদের উদ্দেশে বলেন, এ বছর এই ফেস্টিভাল ২৪তম বার্ষিকী উদযাপন করছে।

শিশু-কিশোরদের তিনি বলেন, হামাদান শহরে এই ফেস্টিভালের আয়োজন করতে পেরে তিনি গর্বিত। অনুষ্ঠানটির জন্য তিনি অসংখ্যবার শহরটিতে সফর করেছেন। এসময় তিনি চমৎকার আতিথেয়তা পেয়েছেন।

কাজেমি থিয়েটার ভেন্যুতো শিশু-কিশোরদের আমন্ত্রণ জানিয়ে তাদের খেলাধুলা পরিবেশন ও গল্প পাঠ এবং খেলাধুলা উপভোগের জন্য আহ্বান জানিয়েছেন।

হামাদান প্রদেশের সংস্কৃতি ও ইসলামি দিক-নির্দেশনা দপ্তরের মহাপরিচালক ফাজেয়ি এবাদি বলেন, ইরানের প্রথম রাজধানী (পারস্য সম্রাজ্য) হামাদানে ফেস্টিভাল অনুষ্ঠিত হওয়ায় তিনি আনন্দিত। শিশু-কিশোরদের জন্য সাংস্কৃতিক ও শৈল্পিক অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে হামাদান সুপরিচিত বলে উল্লেখ করেন তিনি।

নাট্যোৎসবটি প্রাদেশিক রাজধানী শহর হামাদানে ১ ডিসেম্বর শুরু হয়েছে। এটি চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। এতে পাঁস সদস্যের জুরি বোর্ড বিচারকের দায়িত্ব পালন করছেন।

সূত্র: ইমান নিউজ।