মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

স্টুডেন্ট অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য লড়বে ‘নোবোডি’

পোস্ট হয়েছে: মে ২৮, ২০১৮ 

news-image

স্টুডেন্ট অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছে ইরানের অ্যানিমেশন শর্ট ফিল্ম ‘নোবোডি’। চলচ্চিত্র নির্মাতা এলহাম তোরোগি পরিচালিত ছবিটি ২০১৯ স্টুডেন্ট অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের প্রতিযোগিতা বিভাগে দেখানো হবে। এ চলচ্চিত্র উৎসবের বিজয়ীরা অস্কার পুরস্কারের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

এর আগে জানানো হয়, ইরানি অ্যানিমেশন ছবি ‘নোবোডি’ বোসনিয়া ও স্পেনের দুই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে। ছবিটি বোসনিয়ায় অনুষ্ঠিত ১৩তম নেয়াম অ্যানিমেটেড ফিল্ম ফেস্টিভালে দেখানো হবে। ৩০ জুন এই উৎসবে শুরু হয়ে শেষ হবে ৭ জুলাই। পরে ইরানি এই শর্ট ফিল্মটি স্পেনের ১১তম বিইউইইউ ইন্টারনাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভালে অংশ নেবে। ৭ সেপ্টেম্বর চলচ্চিত্র উৎসবটির পর্দা উঠবে, শেষ হবে ১৫ সেপ্টেম্বর।

‘নোবোডি’ বুলগেরিয়ায় অনুষ্ঠিতব্য ১৫তম প্যালেস ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভালেও অংশ নেবে। বুলগেরীয় এই চলচ্চিত্র উৎসব ২৩ জুন শুরু হয়ে শেষ হবে ৩০ জুন।

৯ মিনিটের অ্যানিমেশন  ছবি ‘নোবোডি’তে কোনো ধরনের সংলাপ নেই। এতে কৃষ্ণাঙ্গ অধিবাসীদের শহরে বসবাসরত এক সাদা বিড়ালের কাহিনী তুলে ধরা হয়েছে। বিড়ালটি অনেক চেষ্টা করেও খাবার পেতে ব্যর্থ হয়। শহরের কোনো বাসিন্দাই তার প্রতি মনোযোগ দেয় না। এছাড়াও বিড়ালটি অন্যান্য বিড়ালের কাছে নিগ্রহের শিকার হয়। তাকে নিপীড়ন করা বিড়ালগুলোও শহরের কৃষ্ণাঙ্গ বাসিন্দাদের মতোই কালো। একদিন সাদা বিড়ালটির ছোট্ট একটি সাদা পাখির সঙ্গে স্বাক্ষাত হয় এবং তার সঙ্গে বসবাস করার সিদ্ধান্ত নেয় সে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।