শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

সৌদির ‘উসকানিমূলক’ অভিযোগ নাকচ করল ইরান

পোস্ট হয়েছে: নভেম্বর ৭, ২০১৭ 

news-image

ইয়েমেনে ক্ষেপণাস্ত্র হামলা সম্পর্কে ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে সৌদি আরবের অভিযোগকে ধ্বংসাত্মক, দায়িত্বজ্ঞানহীন, উসকানিমূলক ও ভিত্তিহীন বলে নাকচ করেছে তেহরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি সোমবার এ কথা বলেছেন।

ইয়েমেনের বিপ্লবী যোদ্ধারা শনিবার সৌদি আরবে যে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার পেছনে ইরান রয়েছে বলে অভিযোগ করেছে সৌদি নেতৃত্বাধীন কথিত আরব সামরিক জোটের কমান্ড। এ কমান্ড এক বিবৃতিতে বলেছে, সৌদি আরবের রাজধানী রিয়াদে ইয়েমেন যে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার জন্য ইরানই দায়ী।

এ প্রসঙ্গে বাহরাম কাসেমি বলেন, সৌদি আরব দীর্ঘদিন ধরে ইয়েমেনে আগ্রাসন চালাচ্ছে কিন্তু তারা আজ পর্যন্ত কোনো কিছু অর্জন করতে পারে নি। এ ব্যর্থতা থেকেই তারা তেহরানের বিরুদ্ধে ভিত্তিহীন ও সম্পূর্ণ মিথ্যা অভিযোগ তুলেছে। এ ধরনের অভিযোগের মধ্যদিয়ে তারা আরব জোটের সামনেই বাধা তৈরি করছে বলে উল্লেখ করেন বাহরাম কাসেমি। তিনি দোষারোপের রাজনীতি ও ভিত্তিহীন অভিযোগ থেকে বিরত থাকতে সৌদি সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি ইয়েমেনের নিরাপরাধ ও অসহায় মুসলমানদের ওপর চলমান হত্যাকাণ্ড বন্ধ করারও আহ্বান জানান। ইরানের মুখপাত্র বলেন, হামলা বাদ দিয়ে সৌদি আরবের উচিত ইয়েমেনের বিবদমান পক্ষগুলোর মধ্যে সংলাপ অনুষ্ঠানের পরিবেশ তৈরি করা।-পার্সটুডে।