মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

সেরা ছবির পুরস্কার জিতলো ‘দ্য ডিস্টেন্স’

পোস্ট হয়েছে: মে ৬, ২০১৮ 

news-image

৩৫তম বুসান আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার ‘গ্রান্ড প্রিক্স’ জয় লাভ করেছে শর্ট ফিল্ম ‘দ্যা ডিস্টেন্স’। সেরা পিকচারের জন্য উৎসবের সর্বোচ্চ পুরস্কার লাভ করেছে চলচ্চিত্র নির্মাতা ইউসেফ কারগারের এই ছবিটি। বুধবার আয়োজকেরা উৎসবের বিজয়ীদের নাম ঘোষণা করেন।

বুসান ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভ্যালের আন্তর্জাতিক বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করে ইরানি ছবিটি। দক্ষিণ কোরিয়ায় ২৪ এপ্রিল উৎসব শুরু হয়ে চলে ২৯ এপ্রিল পর্যন্ত।

চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ড এক বিবৃতিতে বলেছেন, ভালোবাসার যন্ত্রণা নিয়ে ছবিটিতে সাধারণ, আকর্ষণীয়, অন্তর্নিহিত কাহিনী ফুটে তোলা হয়েছে এবং কিছু সময় আমাদের ভালোবাসার মানুষটিকে সুরক্ষিত করতে সত্যকে যে অনিবার্যভাবে লুকিয়ে রাখি তা তুলে ধরা হয়েছে।

উৎসবে বেস্ট পিকচারের জন্য এক্সসিলেন্স অ্যাওয়ার্ড লাভ করেছে ইকুয়েডরের ছবি ‘দ্য কিটম্যান’। ছবিটির পরিচালক অ্যান্দ্রেস কোরনেজো পিন্তোর হাতে পুরস্কার তুলে দেন বিচারকরা।

জুরি পুরস্কার পেয়েছে চলচ্চিত্রকার চিয়া চি সামের নির্মিত মালয়েশীয় ছবি ‘হাইওয়ে’। এছাড়া স্পেশাল মেনশন পেয়েছে রাশিয়ার ঝান্না বেকমামবেতোভার ‘ট্যুইট ট্যুইট’ চলচ্চিত্র। সূত্র: তেহরান টাইমস।