শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘সেনাবাহিনী ও আইআরজিসি’র মধ্যে সর্বোচ্চ পর্যায়ের ঐক্য বিরাজ করছে’

পোস্ট হয়েছে: এপ্রিল ২১, ২০১৯ 

news-image

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র কমান্ডার মেজর জেনারেল মোহাম্মাদআলী জাফারি বলেছেন, ইরানের সেনাবাহিনী ও আইআরজিসি’র মধ্যকার ঐক্য ও সংহতি এদেশের শত্রুদেরকে মারাত্মক ক্ষুব্ধ করে তুলেছে।

ইরানের সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে জেনারেল জাফারি শুক্রবার তেহরানে ইরানের সেনাবাহিনীর কমান্ডার-ইন-চিফ মেজর জেনারেল আব্দুর রহীম মুসাভির সঙ্গে এক সাক্ষাতে এ মন্তব্য করেন। আইআরজিসি’র কমান্ডার বলেন, এই মুহূর্তে ইরানের সেনাবাহিনী ও আইআরজিসি’র মধ্যে সর্বোচ্চ পর্যায়ের ঐক্য ও সংহতি বিরাজ করছে।

সেনাবাহিনী ও আইআরজিসি’র মধ্যে ভ্রাতৃত্ব ও সংহতিকে তিনি শত্রুর বিরুদ্ধে যেকোনো যুদ্ধে ইরানের বিজয়ের মূল চাবিকাঠি হিসেবে উল্লেখ করেন। জেনারেল জাফারি বলেন, ইরানি জনগণের প্রশান্তি ও শত্রুর ক্ষোভ উদ্রেককারী এই ঐক্য ও সংহতি দিন দিন আরো শক্তিশালী হবে।

সাক্ষাতে জেনারেল মুসাভি আইআরজিসি’র বিরুদ্ধে মার্কিন সরকারের সাম্প্রতিক পদক্ষেপকে বোকামিপূর্ণ হিসেবে উল্লেখ করে বলেন, আইআরজিসি ও সেনাবাহিনী ইরানের জনগণ, ইসলামি বিপ্লব ও ইসলামি শাসনব্যবস্থাকে রক্ষার লক্ষ্যে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে।

ইরানে  (১৮ এপ্রিল) সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়। মার্কিন সরকার সম্প্রতি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী- আইআরজিসি’র নাম সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কালো তালিকায় অন্তর্ভূক্ত করে। ওয়াশিংটন এমন সময় এ পদক্ষেপ নিল যখন মধ্যপ্রাচ্য থেকে সন্ত্রাসবাদের মূলোৎপাটন করতে আইআরজিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।- পার্সটুডে।