শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

সারাজেভো ফিল্ম ফেস্টিভালে জুরি বোর্ডের নেতৃত্বে ফারহাদি

পোস্ট হয়েছে: মে ৩১, ২০১৮ 

news-image

অস্কার বিজয়ী ইরানি চলচ্চিত্র নির্মাতা আসগার ফারহাদি সারাজেভো ফিল্ম ফেস্টিভালে জুরি বোর্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার আয়োজকেরা এই ঘোষণা দিয়ে জানিয়েছেন, আগামী আগস্টে এই চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে আয়োজকরা বলেন, ‘‘আমরা এই ঘোষণা দিতে পেরে গর্বিত যে, সমকালীন চলচ্চিত্র জগতের অন্যতম প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা ও দুবারের অস্কার বিজয়ী ইরানি পরিচালক ফারহাদি এবারের উৎসবের প্রতিদ্বন্দ্বিতা বিভাগে জুরি বোর্ডের সভাপতিত্ব করবেন।’’ এবছর সারাজেভো ফিল্ম ফেন্টিভালের ২৪তম আসর বসবে।

আরও জানা যায়, চলচ্চিত্র উৎসবের দর্শকরা ফারহাদির সর্বশেষ মুক্তি প্রাপ্ত ছবি ‘এভরিবোডি নোজ’ দেখারও সুযোগ পাবেন। গেল কান চলচ্চিত্র উৎসব ফারহাদির ছবিটির প্রিমিয়ার শো দিয়ে শুরু হয়।

ফারহাদি ২০১১ সালে ‘এ সেপারেশন’ ছবির জন্য সেরা বিদেশি ভাষার চলচ্চিত্র হিসেবে অস্কার লাভ করেন। ২০১৬ সালে একই বিভাগে ‘দ্যা সেলসম্যান’ ছবির জন্য তিনি পুনরায় অস্কার লাভ করেন।

সারাজেভো ফিল্ম ফেস্টিভাল ১৯৯৫ সাল থেকে শুরু হয়। বর্তমানে বলকান অঞ্চলের শীর্ষ সাংস্কৃতিক ইভেন্ট এটি। চলচ্চিত্র উৎসবের এবারের ২৪তম আসর ১০ আগস্ট শুরু হয়ে চলবে ১৭ আগস্ট পর্যন্ত। সূত্র: ইরান ডেইলি।