শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ

English

সারবিয়ায় ফটো প্রতিযোগিতায় আট ইরানির অ্যাওয়ার্ড জয়

পোস্ট হয়েছে: ডিসেম্বর ৬, ২০১৭ 

news-image

সারবিয়ার ক্রাগুজেভাকে অনুষ্ঠিত আন্তর্জাতিক ফটো প্রতিযোগিতায় অ্যাওয়ার্ড জিতেছেন ইরানের আট আলোকচিত্র শিল্পী।  ‘থ্রো দ্য ভিউফাইন্ডার’ শীর্ষক এই ফটো প্রতিযোগিতার বিভিন্ন বিভাগে এসব অ্যাওয়ার্ড জয় করেন তারা। গত সপ্তাহে আয়োজকেরা এই ঘোষণা দিয়েছেন।

তেহরান টাইমসের খবরে বলা হয়, প্রতিযোগিতার ফটোজার্নালিজম বিভাগে আহমাদ খাতিরি এফআইএপি গোল্ড মেডেল জয় করেছেন।  তিনি তার একক ফটো ‘প্রেয়ার অ্যান্ড মোরনিং ফর দ্য মারটারডম অব দেয়ার ফাদারস ইন ওয়ার জোনস’ এর জন্য এই পুরস্কার পান।

এই বিভাগে সাইয়্যেদ ওমিদ আলাভি তার ‘ওয়ার’ ছবির জন্য স্যালন গোল্ড মেডেল লাভ করেন।  অন্যদিকে, সাইদ আরবজাদেহ তার ‘সরো’ ছবির জন্য মাস্টার অব লাইট ফট্রোগ্রাফিক অ্যাসোসিয়েশন (এমওএল) ব্রোঞ্জ মেডেল লাভ করেছেন এবং মোস্তফা মিরতালেব তার ‘বেটিং’ এর জন্য ফটোগ্রাফিক সোসাইটি অব আমেরিকা তথা পিএসএ ব্রোঞ্জ মেডেল পেয়েছেন।

এছাড়াও মিরতালেব তার ‘কাসপিয়ান সি’ ছবির জন্য ওপেন মনোক্রোম বিভাগে স্যালোন মেডেল ও ন্যাচার বিভাগে তার ‘স্নোয়ি মাউন্টেইন’ এর জন্য এফআইএপি ব্লু রিবন পুরস্কার পেয়েছেন।

আরাবজাদেহ তার ‘ঘাজালেহ’ ছবির জন্য ন্যাচার বিভাগে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব আর্ট ফটোগ্রাফার্স (আইএএপি) গোল্ড মেডেল পেয়েছেন।

এছাড়া আব্দুল মোইদ মারুফি, দাভুদ আমেরি ও রেজা ফাথি মোকাদাম সম্মানজনক অবস্থান লাভ করেছেন।  পুরস্কার বিজয়ী এসব ছবি ক্রাগুজেভাকের লুমিয়ের বিম গ্যালারিতে ২৫ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত প্রদর্শন করা হবে।  এই প্রতিযোগিতার আয়োজন করে ক্রাগুজেভাক ফটো ক্লাব।