বুধবার, ১৭ই জুলাই, ২০১৯ ইং, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

সর্বোচ্চ নেতার দিক-নির্দেশনা চলার পথের পাথেয়: প্রেসিডেন্ট রুহানি

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ৩, ২০১৮ 

news-image

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, তার সরকারের মন্ত্রিপরিষদের সদস্যদের উদ্দেশে সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী যে দিক-নির্দেশনা দিয়েছেন তা দেশ পরিচালনায় উত্তম পাথেয় হিসেবে কাজ করবে। তিনি এসব মূল্যবান পরামর্শ দেয়ার জন্য সর্বোচ্চ নেতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

হাসান রুহানি বলেছেন, সরকারের তিন বিভাগের মধ্যে সহযোগিতা ও সমন্বয় শক্তিশালী করা, চলমান অর্থনৈতিক সংকট নিরসনে অর্থনীতি বিষয়ক সমন্বয় পরিষদের সহযোগিতা নেয়াসহ আরো যেসব দিকনির্দেশনা সর্বোচ্চ নেতা দিয়েছেন তা দেশের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কার্যকর ভূমিকা রাখবে।

প্রেসিডেন্ট রুহানি আরো বলেন, অসমাপ্ত সরকারি প্রকল্পগুলোকে বেসরকারি খাতে ছেড়ে দেয়া, বেসরকারি খাতকে শক্তিশালী করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা, ব্যাংকিং ব্যবস্থাকে ঢেলে সাজানো, বাজারে বিদ্যমান নগদ অর্থ নিয়ন্ত্রণ করাসহ এ ধরনের বেশ কিছু মূল্যবান দিক-নির্দেশনা দিয়েছেন সর্বোচ্চ নেতা।

এসব দিক-নির্দেশনা মেনে চললে ইরান অচিরেই একতরফা মার্কিন নিষেধাজ্ঞার ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তার মন্ত্রিসভার সদস্যরা গত বুধবার আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর সঙ্গে সাক্ষাৎ করতে যান। এ সময় সর্বোচ্চ নেতা দেশের অর্থনৈতিক পরিস্থিতি, পররাষ্ট্রনীতি এবং জনগণের মধ্যে ঐক্য ও সংহতি শক্তিশালী করার উপায় নিয়ে মূল্যবান দিকনির্দেশনা দেন। পার্সটুডে ।