বুধবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

English

সন্ত্রাসবাদের বিস্তার ঘটাতেই সিরিয়ায় হামলা চালানো হয়েছে: ড. রুহানি

পোস্ট হয়েছে: এপ্রিল ১৬, ২০১৮ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, মধ্যপ্রাচ্যে সন্ত্রাসবাদের বিস্তার ঘটাতেই সিরিয়ায় হামলা চালিয়েছে আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স। শনিবার সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদের সঙ্গে টেলিফোন সংলাপে তিনি এ কথা বলেন।

রুহানি আরও বলেছেন, সিরিয়ার সরকার ও জনগণের পাশে থাকবে ইরান। একের পর এক পরাজয়ের শিকার সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সহযোগিতা করতেই এ হামলা চালানো হয়েছে। ইরানের প্রেসিডেন্ট বলেন, সিরিয়ার জনগণই কেবল দেশটির ভবিষ্যত নির্ধারণের অধিকার রাখে। অন্য কারো এ বিষয়ে হস্তক্ষেপের অধিকার নেই। ইরান সব সময় সিরিয়ার পাশে রয়েছে বলে তিনি জানান।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফও সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল মুয়াল্লেমের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এ সময় তিনি মার্কিন নেতৃত্বাধীন আগ্রাসনের নিন্দা জানিয়ে বলেছেন, এই হামলা বেআইনি ও আন্তর্জাতিক আইনের পরিপন্থী। তিনি সিরিয়ার প্রতিরোধের প্রশংসা করেন।

এর আগে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে সিরিয়ায় আজকের হামলার তীব্র নিন্দা জানিয়ে মধ্যপ্রাচ্য ও এর বাইরে ওই হামলার ভয়াবহ প্রভাবের বিষয়ে হুঁশিয়ারি দিয়েছে। – পার্সটুডে।