বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

শেষ হলো পাঁচ দিনব্যাপী ইরানি আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনীর

পোস্ট হয়েছে: ফেব্রুয়ারি ১৩, ২০১৯ 

news-image

দর্শকদের সরব উপস্থিতির মধ্য দিয়ে রাজধানী ঢাকায় ৫ দিনব্যাপী ইরানি আলোকচিত্র ও চলচ্চিত্র প্রদর্শনী মঙ্গলবার শেষ হয়েছে। ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের যৌথ উদ্যোগে রাজধানীতে  প্রদর্শনীর আয়োজন করা হয়। এর আগে শুক্রবার বিকাল ৪টায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের ৪০তম বিজয় বার্ষিকী উপলক্ষে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে  এ  প্রদর্শনীর উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ড. মোহাম্মদ মুরাদ হাসান । অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইরানি রাষ্ট্রদূত মুহাম্মদ রেজা নাফার ও বিশিষ্ট অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক তৌকির আহমদ।

উদ্বোধনী অনুষ্ঠানে একটি চলচ্চিত্র দেখানো হলেও ৯-১২ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ১টা এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুটি করে চলচ্চিত্র দেখানো হয়। প্রথম দিন রাসুল মোল্লাঘোলিপুর পরিচালিত ‘মিম মেছলে মা’দার’ (এম ফর মাদার) ছবিটি দেখানো হয়।

এবারের প্রদর্শনীতে যেসব ছবি স্থান পেয়েছে সেগুলো হল, ইরানের বিখ্যাত পরিচালক মাজিদ মাজিদি নির্মিত চলচ্চিত্র আ’ভা’যে গোনজেশ্কহা’, পুরান দেরাখ্শান্দে পরিচালিত পারান্দে কুচেক খোশবাখ্তি, তাহমিনেহ মিলানি পরিচালিত ‘সুপার স্টার’, মাহদি ফাকহিম যাদেহ পরিচালিত ‘শেতাব যাদেহ’, আলি হাতামি পরিচালিত ‘মা’দার’, শাহপুর কারিব পরিচালিত ‘বোগযার যেন্দিগি কোনাম’, রাসুল সাদ্রআমেলি পরিচালিত ‘দোখতারি বা’কাফাসহা’য়ে কেতা’বি (দ্য গার্ল ইন দ্যা স্নিকার্স)’ ও হাবিব কা’বুশ পরিচালিত ‘ওমিদ’। দর্শনার্থীরা কোনো টিকিট ছাড়াই এসব চলচ্চিত্র দেখার সুযোগ পেয়েছেন।