বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং, ১লা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

English

শিশু চলচ্চিত্র উৎসবে ছয় অ্যাওয়ার্ড জিতল ইরানের ‘দ্য স্কেটার’

পোস্ট হয়েছে: জুলাই ৯, ২০১৭ 

news-image

সেরা ছবির খেতাব অর্জনের পাশাপাশি চলচ্চিত্র প্রতিযোগিতার বিভিন্ন বিভাগে ছয়টি অ্যাওয়ার্ড জিতেছে ইরানি চলচ্চিত্র নির্মাতা ফেরেইদিন নাজাফি পরিচালিত ‘দ্য স্কেটার’। বৃহস্পতিবার ইরানের ইসফাহানে অনুষ্ঠিত ৩০তম আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসবে এসব পুরস্কার দেয়া হয়।

‘দ্য স্কেটার’ চলচ্চিত্রটি উৎসবের আন্তর্জাতিক ও জাতীয় প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছে। সেরা পরিচালকের জন্য ছবিটি গোল্ডেন বাটারফ্লাই অ্যাওয়ার্ডও পেয়েছে।

ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রের এক বালকের কাহিনি দারুণভাবে তুলে ধরার জন্য সেরা অভিনেতার অ্যাওয়ার্ড জিতেছে আমির-রেজা ফারামরিজি। প্রতিযোগিতার আন্তর্জাতিক বিভাগ থেকে সে এই পুরস্কার লাভ করে। এছাড়া জাতীয় বিভাগেও সেরা অভিনেতার অ্যাওয়ার্ড পেয়েছে সে।

জাতীয় বিভাগে ছবিটি সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালকের অ্যাওয়ার্ড সহ কয়েকটি অ্যাওয়ার্ড জিতেছে। সব মিলিয়ে নিজেদের ঝুড়িতে ছয়টি অ্যাওয়ার্ড ভরেছে ‘দ্য স্কেটার’। অন্যান্য বিভাগের বিজয়ীদেরকেও সম্মাননা জানানো হয়েছে।

বিশেষ অনুষ্ঠানে ইরানের সংস্কৃতি ও ইসলামি নীতিমালা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী রেজা সালেহি-আমিরির উপস্থিতিতে বিজয়ীদের সম্মাননা জানানো হয়। এতে বিপুল সংখ্যক সিনেমা ব্যক্তিত্ব ও শিশু-কিশোর উপস্থিত ছিল।

৩০তম আন্তর্জাতিক শিশু-কিশোর চলচ্চিত্র উৎসব ইরানের ইসফাহান নগরীতে ৩০ জুন শুরু হয়ে চলে ৬ জুলাই পর্যন্ত।  সূত্র: তেহরান টাইমস।