শনিবার, ১৫ই ডিসেম্বর, ২০১৮ ইং, ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

English

শাঙহাই উৎসবে সেরা অভিনেত্রী ইরানের মোকাদ্দাম

পোস্ট হয়েছে: জুন ২৮, ২০১৮ 

news-image

চলমান ২১তম শাঙহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড লাভ করেছেন তরুণ ইরানি অভিনেত্রী নেগার মোকাদ্দাম। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবের ২০১৮ এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড বিভাগ থেকে তিনি পুরস্কারটি লাভ করেন। ‘ড্রেসেজ’ ছবিতে দারুণ অভিনয়ের জন্য তাকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অন্যদিকে, এই বিভাগে সেরা অভিনেতার অ্যাওয়ার্ড পেয়েছেন চীনা অভিনেতা ডিঙ জিহা। ‘লুকিং ফর লাকি’ ছবিতে অভিনয়ের জন্য এই পুরস্কার লাভ করেন তিনি।

ইরানি ছবি ‘ড্রেসেজ’ এর গল্প গোলসা নামের মধ্যবিত্ত পরিবারের এক কিশোরীর কাহিনি নিয়ে আবর্তিত, যে পরিবার বিচ্ছিন্ন। ছবিটিতে গোলসার চরিত্রে অভিনয় করেছেন সদ্য সেরার পুরস্কার বিজয়ী অভিনেত্রী নেগার মোকাদ্দাম।

এরআগে ‘ড্রেসেজ’ ৬৮তম বারলিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের জেনারেশন বিভাগে স্পেশাল মেনশন লাভ করতে সক্ষম হয়।

শাঙহাই চলচ্চিত্র উৎসব চলবে ২৫ জুন পর্যন্ত। উৎসবের ২০১৮ এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করে চীনা ছবি ‘দ্যা রোড নট টেইকেন’। এশিয়ার চারটি ছবিকে পেছনে ফেলে সেরা ছবির খেতাব ঘরে তুলেছে চলচ্চিত্রটি।

আয়োজকরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করেন। এসময় সেরা পরিচালক হিসেবে নাম ঘোষণা করা হয়, জাপানের ইয়ুই কিয়োহারার। ফিলিপাইনের শিরিন সেনো সেরা স্ক্রিপ্ট লেখকের পুরস্কার লাভ করেন। তিনি ‘নারভাস ট্রানসিলেশন’ ছবির জন্য এই অ্যাওয়ার্ড লাভ করেন। অন্যদিকে, চীনের ওইয়াঙ ইয়ঙফেঙ ‘ব্ল আমবার’ ছবির জন্য সেরা সিনেমাটোগ্রাফারের পুরস্কার লাভ করেন। সূত্র: ইরান ডেইলি ও তেহরান টাইমস।