মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং, ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

English

শহীদ হোজাজিকে বিদায় জানালেন সর্বোচ্চ নেতাসহ সর্বস্তরের মানুষ

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৮, ২০১৭ 

news-image

সিরিয়ায় শহীদ ইরানি সামরিক উপদেষ্টা মোহসেন হোজাজিকে বুধবার রাজধানী তেহরানে বিদায় জানিয়েছেন সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়িসহ সর্বস্তরের মানুষ। শহীদের কফিন তেহরানের ইমাম হোসেন (আ.) স্কয়ার থেকে শোহাদা স্কয়ার পর্যন্ত নিয়ে যাওয়া হয়। এ শোকযাত্রায় অংশ নেন হাজার হাজার মানুষ।

শহীদ হোজাজির শোকানুষ্ঠানে দেয়া বক্তৃতায় হুজ্জাতুল ইসলাম আলী রেজা পানাহিয়ান বলেছেন, সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ বা আইএস-কে ধ্বংস করলেই কেবল শহীদ হোজাজির রক্তের চূড়ান্ত বদলা নেয়া হবে না। এ জন্য ইহুদিবাদী ইসরাইলকেও ধ্বংস করতে হবে। কারণ হোজাজির প্রকৃত খুনি হচ্ছে ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকা।

এর আগে বুধবার ভোরে তেহরানের ইমাম হোসেন (আ.) মসজিদে শহীদ হোজাজিকে দেখতে যান সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ি। সেখানে তিনি শহীদের কফিনের পাশে দাঁড়িয়ে সূরা ফাতিহা পাঠ এবং দোয়া করেন।

শহীদ হোজাজির দেহ গত মঙ্গলবার সিরিয়া থেকে ইরানে পৌঁছায়। এরপরই মৃতদেহ পাঠানো হয় পবিত্র নগরী মাশহাদে ইমাম রেজা (আ.)’র মাজারে। সেখানে শহীদকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছে জিয়ারতকারীরাসহ সর্বস্তরের মানুষ।

গত ৯ আগস্ট সিরিয়া-ইরাক সীমান্তে সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ বা আইএসের কাছে বন্দি হন মোহসেন হোজাজি। পরে তাঁকে শহীদ করা হয়। ব্যাপক চেষ্টার পর শহীদের দেহ দেশে আনতে সক্ষম হয়েছে ইরান সরকার।

– পার্সটুডে।