রবিবার, ৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

English

শত্রুরা জনগণের মধ্যে হতাশা তৈরি করতে চায়: ইরানের সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: জুন ২২, ২০২২ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, শত্রুরা এখন ইরানিদের ঈমানি শক্তি দুর্বল করার পাশাপাশি তাদের মধ্যে হতাশা তৈরির পরিকল্পনা নিয়ে এগোচ্ছে, তারা অচলাবস্থার কথা বলছে এবং রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারীদেরকে অকর্মণ্য হিসেবে প্রচার করছে।

প্রতিরক্ষা যুদ্ধে যাযাবরদের শাহাদাত সংক্রান্ত সম্মেলন উপলক্ষে মঙ্গলবার  প্রকাশিত এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। ইরানের চহরমাহাল ও বাখতিয়ারি প্রদেশের শাহরেকুর্দ-এ এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী আরও বলেছেন, বর্তমানে ইরানের শত্রুরা সফ্ট ওয়ার বা নরম যুদ্ধের শরণাপন্ন হয়েছে। এ কারণে যাযাবরসহ গোটা জাতিরই সাংস্কৃতিক উৎপাদন জরুরি। অবশ্য চলচ্চিত্র নির্মাণ এবং বই লেখার মতো সাংস্কৃতিক উৎপাদনের ক্ষেত্রে দর্শক, শ্রোতা ও পাঠকদের ফিডব্যাক বা প্রতিক্রিয়াকে বিবেচনায় নিতে হবে।

এ সময় তিনি ইরাকের বিরুদ্ধে পবিত্র প্রতিরক্ষা যুদ্ধে যাযাবরদের ভূমিকা ও অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রতিরক্ষা যুদ্ধে যাযাবরদের আত্মত্যাগ তাদের আনুগত্যের আরেকটি নিদর্শন বলে মন্তব্য করে সর্বোচ্চ নেতা বলেন, যাযাবরসহ ইরানিদের মধ্যে ঐক্য, উন্নতি ও আত্মত্যাগের কারণ ছিল ধর্ম। ইমাম খোমেনী (রহ.) এই মৌলিক বিষয়কে অবলম্বন করে ইসলামি বিপ্লবের বিজয় ঘটিয়েছেন এবং বিপ্লবের পর সব ষড়যন্ত্র নস্যাৎ করতে সক্ষম হয়েছেন।পার্সটুডে/