শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

‘শত্রুরা ইরানের বিরুদ্ধে কোনো কৌশলগত ভুল করলে তার জবাব হবে ভয়ানক’

পোস্ট হয়েছে: এপ্রিল ১৮, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে শত্রুদের কোনোরকম কৌশলগত ভুলের পরিণতির ব্যাপারে কড়া হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সামরিক বাহিনীর প্রধান মেজর জেনারেল আতাউল্লাহ সালেহি। তেহরানের বিরুদ্ধে শত্রুরা এ ধরনের ভুল পদক্ষেপ নিলে তার জবাব ‘ভয়ানক এবং ধ্বংসাত্মক’ হবে বলেও সকর্ত করে দেন জেনারেল সালেহি।

ইরানে জাতীয় সামরিক দিবসের আগে রোববার দেয়া এক বাণীতে জেনারেল সালেহি  বলেন,  শত্রুরা ইসলামী প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে কোনো হঠকারি সিদ্ধান্ত নিলে তা অত্যন্ত দৃঢ়ভাবে মোকাবেলার জন্য তার দেশের সেনাবাহিনী পূর্ণ প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, ১৯৮০ সালে ইরানের ওপর চাপিয়ে দেয়া ইরাকের অন্যায় যুদ্ধের অভিজ্ঞতা থেকে এবং ইরানি সেনাবাহিনীর সর্বাধিনায়ক আয়াতুল্লহিল উজমা খামেনেয়ী পরামর্শে তার দেশ সেনাবাহিনীর ক্ষমতা ও  প্রতিরোধ শক্তি বাড়ানোর পথ অব্যাহত রেখেছে।

তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে সামরিক ক্ষেত্রে ইরানের উল্লেখযোগ্য অর্জন রয়েছে এবং গুরুত্বপূর্ণ সামরিক সরঞ্জাম এবং হার্ডওয়্যার তৈরিতে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের চেষ্টা করছে। অন্য দেশের বিরুদ্ধে হুমকি সৃষ্টি করতে নয় বরং নিজেদেরকে সুরক্ষা দিতেই ইরান তার সামরিক শক্তি দিন দিন বাড়িয়ে চলেছে বলেও উল্লেখ করেন জেনারেল সালেহি। সূত্র: পার্সটুডে।