বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং, ১লা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

English

শত্রুদের ইরান-ভীতি ছড়িয়ে দেয়ার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে: আলী লারিজানি

পোস্ট হয়েছে: আগস্ট ৯, ২০১৭ 

news-image

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির শপথ অনুষ্ঠানে বিপুল সংখ্যক বিদেশি প্রতিনিধিদের অংশ গ্রহণ শত্রুদের ইরান-ভীতি ছড়িয়ে দেয়ার ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির সংসদ স্পিকার আলী লারিজানি। সেই সঙ্গে তিনি বলেন, বিশ্বের রাষ্ট্রগুলো ইরানকে কি পরিমান সম্মানের চোখে দেখে এবং তেহরানের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার ক্ষেত্রে তাদের আগ্রহ কতটুকু গভীর বিদেশি প্রতিনিধিদের অংশ গ্রহণের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে।

আলী লারিজানি বলেন, বিশ্বের ১০৫টি দেশ থেকে ১৩০ জন উচ্চপদস্থ কর্মকর্তাসহ ৫০০ বিদেশি প্রতিনিধি প্রেসিডেন্ট হাসান রুহানির শপথ অনুষ্ঠানে অংশ নিয়েছেন। তিনি বলেন, এর মাধ্যমে ইরানি সরকার এবং জনগণের প্রতি বিশ্বের রাষ্ট্রগুলোর সম্মানের বহিঃপ্রকাশ ঘটেছে।

লারিজানি এ প্রসঙ্গে আরো বলেন, ইরানকে একঘরে করে ফেলার যে ষড়যন্ত্র শত্রুরা করেছে তাও ব্যর্থ হয়েছে। আর এরই প্রমাণ হলো ইসলামি প্রজাতন্ত্র ইরানের ১২তম প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে বিদেশি অতিথিদের ব্যাপক উপস্থিতি। তিনি বলেন, ডক্টর হাসান রুহানির শপথ গ্রহণের ওই অনুষ্ঠানে বিদেশী অতিথিদের ব্যাপক উপস্থিতিতে এটিও প্রমাণ হয়েছে যে, ইরানের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার জন্য বিশ্বের অন্যান্য রাষ্ট্রগুলোর মধ্যে আগ্রহ দিন দিন বেড়েই চলেছে। সূত্র: পার্সটুডে।