বৃহস্পতিবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং, ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

লেবাননকে পূর্ণাঙ্গ ও দৃঢ় সমর্থনের ঘোষণা দিল ইরান

পোস্ট হয়েছে: নভেম্বর ৮, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, তার দেশ সবসময় লেবাননের পাশে থাকবে এবং লেবাননের স্থিতিশীলতা রক্ষার জন্য সবরকমের প্রচেষ্টা চালাবে।

মঙ্গলবার লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউনের সঙ্গে এক টেলিফোন সংলাপে এসব কথা বলেছেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, তেহরান ও বৈরুতের মধ্যে খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং দিন দিন তা বাড়ছে।

হাসান রুহানি বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান সবসময় লেবাননসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষার আহ্বান জানিয়ে আসছে। তিনি আরো বলেন, লেবাননের জনগণ সবসময় দেশের গুরুত্বপূর্ণ ও বড় বড় সমস্যা জাতীয় ঐক্যের মাধ্যমে সমাধান করেছে। লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরির আকস্মিক পদত্যাগের কথা উল্লেখ করে তিনি বলেন, লেবাননের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্রও দেশটির জনগণ ব্যর্থ করে দিতে সক্ষম হবে। লেবাননকে বিদেশী শক্তির যুদ্ধক্ষেত্রে পরিণত হতে দেয়া দেশটির জনগণের উচিত হবে না বলেও মন্তব্য করেন প্রেসিডেন্ট হাসান রুহানি।

টেলিফোন সংলাপে লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেন, চলমান কঠিন পরিস্থিতি সত্ত্বেও দেশের জনগণ নতুন ঘটনাবলীতে সজাগ রয়েছে। তিনি বলেন, অস্থিরতা সৃষ্টির প্রচেষ্টা সত্ত্বেও জনগণ একেবারেই শান্ত ও স্বাভাবিক জীবনযাপন করছে।- পার্সটুডে।