মঙ্গলবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

English

রোমানীয় ফটো প্রতিযোগিতায় দুই ইরানি চিত্রশিল্পীর স্বর্ণ জয়

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১৩, ২০১৮ 

news-image

রোমানিয়ায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফটোগ্রাফিক আর্ট স্যালনে স্বর্ণ-পদক জিতেছেন দুই ইরানি চিত্রশিল্পী। স্বর্ণ জয়ী দুই চিত্রশিল্পী হলেন মোহাম্মাদ জাভেদ সাদরি ও সিয়াভাস এজলালি। আন্তর্জাতিক ফটো প্রতিযোগিতাটির এবারের ৭ম আসরে তারা এই পদক জয় লাভ করেন। রোমানিয়ায় প্রতি বছর এই ফটো প্রতিযোগিতার আয়োজন করে ফটোক্লাবপ্রো আরাদ (এফসিপিএ) নামের প্রতিষ্ঠান।

চিত্রশিল্পী সাদরি তার ‘আজাদি স্কয়ার’ নামের ফটোর জন্য এফসিপিএ স্বর্ণপদক লাভ করেন। তিনি প্রতিযোগিতার মনোক্রোম বিভাগ থেকে এই পুরস্কার পান। কালার বিভাগ থেকে স্বর্ণ জয় করেন চিত্রশিল্পী এজলালি। তিনি ‘এ গার্ল ইন পারপল’ ছবির জন্য এই সম্মাননা পান। গত শুক্রবার আয়োজকেরা বিজয়ী চিত্রশিল্পীদের নাম ঘোষণা করেন।

কালার বিভাগে ‘মাস্ক ১’ ফটোর জন্য এফআইএপি স্বর্ণপদক জিতেছেন ফিনল্যান্ডের কারি কুমপুলাইনেন। মনোক্রাম বিভাগে ‘কিহোল’ ছবির জন্য এফআইএপি স্বর্ণপদক জিতেছেন রোমানীয় চিত্রশিল্পী লিভিউ পাসকালাউ।

রোমানিয়ার এই ফটো উৎসবে সবচেয়ে বেশি পুরস্কার লাভ করতে সক্ষম হয়েছেন ভিয়েতনামের চিত্রশিল্পী লি কঙ বানহ। তাকে সেরা রচয়িতা হিসেবে ঘোষণা করা হয়েছে।

ইরান থেকে আরও কয়েকজন চিত্রশিল্পী ইন্টারন্যাশনাল ফটোগ্রাফিক আর্ট স্যালনে অংশ নিয়ে মৌখিক সম্মাননা লাভ করেন। উৎসবে পুরস্কার বিজয়ী সব ছবি আগামী ২৮ নভেম্বর রোমানিয়ার আরাদ জাদুঘরে অনুষ্ঠিতব্য চিত্র প্রদর্শনীতে প্রদর্শন করা হবে। সূত্র: মেহর নিউজ এজেন্সি।