শুক্রবার, ১৭ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

রোমানিয়ায় ফ্রিস্টাইল কুস্তির শিরোপা ঘরে তুললো ইরান

পোস্ট হয়েছে: জুন ৫, ২০১৮ 

news-image

রোমানিয়ার রাজধানী বুখারেস্টে অনুষ্ঠিত আন্তর্জাতিক ফ্রিস্টাইল কুস্তি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছ ইরান। দেশটির ফ্রিস্টাইল কুস্তিগীররা প্রতিযোগিতায় অংশ নিয়ে ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জপদক জয় লাভ করেছেন। এ নিয়ে সর্বোচ্চ পদক জয় করে টুর্নামেন্টের শীর্ষ স্থান দখল করেছেন ফার্সি কুস্তিগীররা।

ইরানের স্বর্ণজয়ী তিন কুস্তিগীর হলেন- রেজা আলিজানজাদেহ (৫৭ কেজি), আলি সাবাহকৌহি (৭৪ কেজি) এবং সাজ্জাদ গোলামি (৭৯ কেজি)।অন্যদিকে, ফ্রিস্টাইল কুস্তির ফাইনাল ম্যাচে অংশ নিয়ে প্রতিপক্ষকে পরাজিত করতে সক্ষম হননি ইরানের মজিদ দস্তান (৬১ কেজি), আমির হোসেন মাগসুদী (৬৫ কেজি) এবং আমিন ইউরি (১২৫ কেজি)। তারা প্রত্যেকেই ঘরে তুলেছেন একটি করে রুপার মেডেল।

এছাড়া আন্তর্জাতিক ফ্রিস্টাইল কুস্তি প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করে ব্রোঞ্জ মেডেল জয় করেছেন সাত ইরানি ফ্রিস্টাইল কুস্তিগীর। তারা হলেন- আমির হোসেন কাভসী (৭০ কেজি), সায়েদ সাজ্জাদ সেয়াদী (৮৬ কেজি), আব্বাস ফরাউটান (৯২ কেজি), সাজ্জাদ আজিজী (৯৭ কেজি) এবং নাঈম হাসানজাদেহ (১২৫ কেজি)।

আন্তর্জাতিক এই টুর্নামেন্টের দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে রাশিয়া ও কাজাখস্তান।বুখারেস্টে ৩১ মে আন্তর্জাতিক এই কুস্তি প্রতিযোগিতা শুরু হয়। টুর্নামেন্টের পর্দা নামে ৩ জুন। সূত্র: মেহর নিউজ এজেন্সি।