রবিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং, ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

রেল শিল্পে জর্ডানকে সহায়তা করবে ইরান

পোস্ট হয়েছে: জুলাই ১৬, ২০১৯ 

news-image

রেলওয়ে অবকাঠামো নির্মাণে জর্ডানকে সহায়তা করতে যাচ্ছে ইরান। এ নিয়ে ইসলামি প্রজাতন্ত্র ইরান (আরএআই) ও জর্ডান রেলওয়ে করপোরেশনের (জেআরসি) কর্মকর্তাদের মধ্যে আলোচনা হয়েছে। রেলওয়ে অবকাঠামো নির্মাণ ও কারিগরি-প্রকৌশল সেবা প্রদান সেই সাথে ফ্লিট ওয়াগন উৎপাদনে জর্ডানকে এই সহায়তা করবে ইরান। রোবাবার ইরানি বার্তা সংস্থা মেহর নিউজ এজেন্সির খবরে এই তথ্য জানানো হয়।

আরএআই এর প্রধান সাইদ রাসুলি জানান, আন্তর্জাতিক রেলওয়ে ইউনিয়নের (ইউআইসি) মধ্যপ্রাচ্য বিষয়ক আঞ্চলিক সভার ২৩তম বৈঠকের অবকাশে দুপক্ষ আলোচনায় মিলিত হয়। ৮ জুলাই জর্ডানের আকাবায় বৈঠকটি অনুষ্ঠিত হয়।

রাসুলি বলেন, আন্তর্জাতিক রেলওয়ে ইউনিয়নের (ইউআইসি) সদস্য দেশগুলোর সাথে সম্পর্ক জোরদার করা আমাদের সর্বদা পলিসির অংশ। সেই সাথে প্রতিবেশী দেশগুলোর সাথে মিথস্ক্রিয়া ও আমাদের রেল ট্রানজিট সক্ষমতা সম্প্রসারণ করা আমাদের উদ্দেশ্য। পরিবহন সহযোগিতার বিষয়ে আলোচনার জন্য জুলাইয়ের শুরুতে ইরান, ইরাক ও সিরিয়ার মধ্যে ত্রিপাক্ষিক একটি বৈঠক অনুষ্ঠিত হয় বলে তিনি জানান।

ইরানি এই কর্মকর্তা আরও জানান, ইউআইসির মধ্যপ্রাচ্যের আঞ্চলিক কার্যালয় তেহরান অবস্থিত। তবুও ইউনিয়নের প্রতি ছয় মাস অন্তর অন্তর অনুষ্ঠিত বৈঠক সদস্য দেশগুলোর কোনো একটিতে অনুষ্ঠিত হয়। –  তেহরান টাইমস।