শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০১৯ ইং, ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

রিও প্যারা অলিম্পিকে ইরানি সাইক্লিস্টের মর্মান্তিক মৃত্যু

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১৮, ২০১৬ 

news-image

রিও প্যারা অলিম্পিকে প্রতিযোগিতা চলার সময় এক মর্মান্তিক দুর্ঘটনায় ইরানি সাইক্লিস্ট বাহমান গোলবারনেজাদ প্রাণ হারিয়েছেন।

পুরুষদের সি-৪/সি-৫ রোড রেস চলার সময় উঁচু পাহাড় থেকে ঢালু সড়ক বেয়ে প্রচণ্ড গতিতে নীচে নেমে আসার সময় ভারসাম্য হারিয়ে ফেলেন গোলবারনেজাদ। ফলে তিনি সাইকেল থেকে রাস্তার ওপর ছিটকে পড়েন।

রিও প্যারা অলিম্পিক কমিটি জানিয়েছে, এ সময় এই ইরানি সাইক্লিস্টকে অ্যাম্বুলেন্সে করে নগরীর বারা এলাকার ইউনিমেড হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে কিছুক্ষণ পরই তিনি প্রাণ হারান।

4bk9d79cf1e1fce85m_800c450

কোনো কোনো সূত্র বলেছে, দুর্ঘটনায় গোলবারনেজাদের ঘাড় ভেঙে যাওয়ার কারণে তার মৃত্যু হয়েছে। আবার অন্য একটি সূত্র জানিয়েছে, তিনি হৃদন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তবে রিও প্যারা অলিম্পিক কমিটি এই ইরানি সাইক্লিস্টের দুর্ঘটনায় পড়ার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে।

৪৮ বছর বয়সি ইরানি সাইক্লিস্ট বাহমান গোলবারনেজাদ চার বছর আগে লন্ডন প্যারা অলিম্বিকেও অংশগ্রহণ করেছিলেন। শনিবার রিও প্যারা অলিম্পিকে নিজের দ্বিতীয় প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনার শিকার হন গোলবারনেজাদ। বুধবার সি-৪ প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি ১৪তম প্রতিযোগী হয়েছিলেন।

গোলবারনেজাদের মৃত্যুর পর রিও প্যারা অলিম্পিকে ইরানের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। রোববার এই অলিম্পিকের সমাপনী অনুষ্ঠানে গোলবারনেজাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করবে আন্তর্জাতিক প্যারা অলিম্পিক কমিটি।

সূত্র: পার্সটুডে