রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং, ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

English

রাশিয়ায় ইরানি সংস্কৃতি উৎসব

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ৩, ২০১৮ 

news-image

রাশিয়ার রাজধানী মস্কোতে আগামী সপ্তাহে শুরু হতে যাচ্ছে ইরানি সংস্কৃতি উৎসব। আগামী সোমবার এই উৎসব শুরু হবে। সপ্তাহব্যাপী এই সংস্কৃতি উৎসবে বিভিন্ন ধরনের প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। গত মঙ্গলবার এই তথ্য জানিয়েছে ইরানের ইসলামি সংস্কৃতি ও সম্পর্ক সংস্থা (আইসিআরও)।

উৎসবে অংশগ্রহণকারীদের তালিকা থেকে জানা গেছে, অন্তত ৪০ জন ইরানি শিল্পীসহ দেশটির একটি সরকারি প্রতিনিধি দল ফেস্টিভালে যোগদান করবে। প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন আইসিআরও এর পরিচালক আবুজর ইব্রাহিমি-তোরকামান।

ইরানি সংস্কৃতি উৎসবে ঐতিহ্যবাহী সঙ্গীত পরিবেশন ও শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করা হবে। পাশাপাশি চলচ্চিত্র প্রদর্শনী পর্বও থাকছে এই উৎসবে। সিনেমা প্রদর্শনী পর্বে ইরান ও রাশিয়ার বেশ কিছু সংখ্যক শীর্ষ সিনেমা ব্যক্তিত্বের যোগদানের কথা রয়েছে। চলচ্চিত্র প্রদর্শনীর পর থাকছে পর্যালোচনা অধিবেশন। এই ইভেন্টে রাশিয়া ও ইরানের বেশ কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্বকে সম্মান জানানো হবে।

একই সময়ে ইরানি সংস্কৃতি উৎসব অনুষ্ঠিত হবে বাশকোরতোস্তান প্রজাতন্ত্রের রাজধানী উফাতেও। মস্কোর এই উৎসবের ফাঁকে রাশিয়ার সাংস্কৃতিক কর্মকর্তা ও ব্যক্তিত্বদের সাথে একাধিক বৈঠকে মিলিত হবে ইরানি প্রতিনিধি দল। সূত্র: তেহরান টাইমস।