শনিবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

ভলিবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো ইরান

পোস্ট হয়েছে: আগস্ট ২৯, ২০১৭ 

news-image

রাশিয়াকে হারিয়ে  ২০১৭ এফআইভিবি ভলিবল অনূর্ধ্ব ১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো ইরানের যুব ভলিবল দল। রোববার বাহরাইনের ইসা সিটি স্পোর্টস হলে প্রতিপক্ষ রাশিয়ার বিরুদ্ধে জয় তুলে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা পেয়েছে দেশটি।

আন্তর্জাতিক এই টুর্নামেন্টের ফাইনাল লড়াইয়ে রাশিয়াকে ৩-১ সেটের ব্যবধানে পরাজিত করে সোনার মেডেল ঘরে তোলে ইরান। মাঠে নেমে প্রথম ও দ্বিতীয় সেটে যথাক্রমে ২৫-২০ ও ২৫-২৩ পয়েন্টের ব্যবধানে প্রতিপক্ষকে পেছনে ফেলে ইরানি দল। পরে তৃতীয় সেটে রাশিয়ার কাছে ২১-২৫ পয়েন্টের ব্যবধানে হারে ইরানিরা। সবশেষ চতুর্থ সেটে প্রতিপক্ষকে ২৫-২০ পয়েন্টের ব্যবধানে বিদায় জানায় ইরানি ভলিবল স্কোয়াড।

ইরানিদের তরফ থেকে করা ৫৯টি আক্রমণের মধ্যে ৫৪টিই করেছেন পৌরিয়া ইয়ালি, মোরতেজা শরিফি ও আমির হোসেইন।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ব্রোঞ্জপদক জয় করেছে জাপান। দক্ষিণ কোরিয়াকে ৩-০ সেটের ব্যবধানে হারিয়ে তৃতীয় হওয়ার গৌরব অর্জন করেছে দেশটি।

ইরানের আমির হোসেইন এসফান্দিয়ার টুর্নামেন্টের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ নির্বাচিত হয়েছেন। অন্যদিকে, যৌথভাবে ‘বেস্ট আউটসাইডস স্পাইকার্স’ হয়েছেন ইরানের ইসফান্দিয়ার ও রাশিয়ার পাভেল তেতাইয়ুখিন।

২০১৭ এফআইভিবি ভলিবল বালক অনূর্ধ্ব বিশ্ব চ্যাম্পিয়নশিপ বাহরাইনের রিফফা ও ইসা টাউনে ১৮ আগস্ট শুরু হয়ে চলে ২৭ আগস্ট পর্যন্ত। – সূত্র: মেহের নিউজ।