বুধবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

রাশিয়াকে হারিয়ে ওয়ার্ল্ড সুপার সিক্স চ্যাম্পিয়ন ইরান

পোস্ট হয়েছে: এপ্রিল ২৫, ২০১৮ 

news-image

ওয়ার্ল্ড সুপার ৬’ এর ফাইনাল ম্যাচে শক্তিশালী প্রতিপক্ষ রাশিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ইরানের জাতীয় ভলিবল টিম। মঙ্গলবার ইরানের উত্তরপশ্চিমের তাবরিজ শহরে টুর্নামেন্টের শিরোপা জয়ের লড়াইয়ে রাশিয়াকে তিন সেটের সবগুলোতেই পরাজিত করে ফারসি স্কোয়াড। প্রথম সেটে ২৫-২১, দ্বিতীয় সেটে ২৫-২৩ ও তৃতীয় সেটে ২৮-২৬ পয়েন্টে এগিয়ে থেকে জয় ঘরে তোলে ইরান।

তাবরিজের সাদরা স্টোর্টস কমপ্লেক্সে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে টানা ছয়টি বিজয় অর্জন করে ইরানি টিম। ফাইনাল ম্যাচে ইরানের ক্রীড়া ও যুব বিষয়ক মন্ত্রী মাসুদ সোলাতানিফার যোগ দিয়েছিলেন।

এর আগে প্রতিপক্ষ জার্মানিকে হারিয়ে সুপার সিক্সের ফাইনালে উঠে আসে ইরান। তৃতীয় ম্যাচে তাবরিজের সাদরা স্পোর্ট হলে প্রতিপক্ষ ইউক্রেনকে তিন সেটের সবগুলোতে হারিয়ে জয় ঘরে তোলে ইরানের জাতীয় ভলিবল দল টিম মেল্লি। এছাড়া ইরান যুক্তরাষ্ট্রকেও পরাজিত করে।

গত বৃহস্পতিবাবার ইরান প্রতিপক্ষ রাশিয়াকে ৩-০ ব্যবধানে পরাজিত করে টুর্নামেন্টের শুভ সূচনা করে। পরের দিন শুক্রবার বোসনিয়া ও হারজেগোভিনাকে ৩-২ সেটের ব্যবধানে পরাজিত করে পরপর দ্বিতীয় জয় ঘরে তোলেন তারা। দুই বছর আগে ২০১৬ সালে রিও প্যারালিম্পিক গেমসের ফাইনালে বোসনিয়াকে পরাজিত করেছিল ইরানের ভলিবল টিম।

বিশ্ব ভলিবলের পুরুষদের সেরা ছয়টি জাতীয় টিম এবারের সুপার ৬ এ প্রতিদ্বন্দ্বিতা করছে। আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টের এবারের দ্বিতীয় আসর ১৯ এপ্রিল শুরু হয়ে শেষ হয় ২৪ এপ্রিল। সূত্র: তেহরান টাইমস।