সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

মুসলিম বিশ্বে মেডিকেল পর্যটন বিকাশে তেহরানে আন্তর্জাতিক কংগ্রেস

পোস্ট হয়েছে: অক্টোবর ১০, ২০১৯ 

news-image

ইরানের রাজধানী তেহরানে শুরু হয়েছে তিন দিনব্যাপী  ইসলামি দেশগুলোর চতুর্থ আন্তর্জাতিক হেলথ কংগ্রেস। বুধবার তেহরানের হোমা হোটেলে এই কংগ্রেস শুরু হয়। এবারের কংগ্রেসের লক্ষ্য ইসলামি দেশগুলোতে স্বাস্থ্য ও মেডিকেল পর্যটনের প্রসার ঘটানো।

ইভেন্টে সরকারি ও বেসরকারি খাতের সংশ্লিষ্ট কর্মকর্তা, সিনিয়র স্কলার, একাডেমিয়া ও ট্রাভেল এজেন্টরা যোগ দিয়েছেন। কংগ্রেসে অংশগ্রহণকারীরা এই খাতে তাদের সর্বশেষ যেসব অর্জন রয়েছে তা তুলে ধরবেন। পাশাপাশি আর্থিক ও প্রযুক্তিগত উন্নয়ন সংশ্লিষ্ট ইস্যুতে তারা একে অপরের সাথে অভিজ্ঞতা ভাগাভাগি  ও আলোচনায় অংশ নেবেন।

তিন দিনব্যাপী ইভেন্টে অংশ নেওয়ার জন্য আজারবাইজান, আফগানিস্তান, ইরাক, তুরস্ক, ভারত, দক্ষিণ আফ্রিকা, রাশিয়া, সার্বিয়া, হাঙ্গেরি ও কিরগিজস্তানসহ বিভিন্ন দেশের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। আয়োজকেরা জানিয়েছেন, কেবল ইসলামি দেশগুলোর জন্য নয়, বিশাল এই মার্কেট নিয়ে কাজ করা সব কোম্পানি ও সংগঠনের জন্য এই ইভেন্টের আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক এই ইভেন্টের আরেকটি উদ্দেশ্য স্বাস্থ্য পর্যটন খাতে বিশেষ মনোযোগ দেওয়া এবং সক্রিয় উদ্যোগে সহায়তা দেওয়া।

ইরানের পর্যটন মন্ত্রী আলি-আসকার মুনেসান গত আগস্টে জানান, তার দেশে বেড়াতে আসা বিদেশি পর্যটকদের উল্লেখযোগ্য অংশ মেডিকেল পর্যটক, যারা চিকিৎসা সেবা নিতে আসছেন। তার তথ্য মতে, গত বছর ৭৮ লাখ বিদেশি পর্যটক ইরান ভ্রমণ করেন। যাদের উল্লেখযোগ্য অংশ চিকিৎসবা সেবা নিতে আসেন। সূত্র: তেহরান টাইমস।