শুক্রবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

English

মুসলিম বিশ্বের বহু বুদ্ধিজীবী ইরানের বক্তব্য শুনতে আগ্রহী: সর্বোচ্চ নেতা

পোস্ট হয়েছে: অক্টোবর ৪, ২০১৭ 

news-image

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, ইরান-বিরোধী অপ্রপচার নস্যাৎ করে দেয়ার সবচেয়ে ভালো জায়গা হলো হজ। ২০১৭ সালের হজ ব্যবস্থাপনার সঙ্গে জড়িত কর্মকর্তাদেরকে দেয়া সাক্ষাতে  মঙ্গলবার তিনি এ কথা বলেন।

আয়াতুল্লাহ খামেনেয়ী বলেন, ইরানের বিরুদ্ধে অপপ্রচার চালানোর জন্য বিরাট একটা চক্র রয়েছে যারা অত্যন্ত বিপজ্জনক, সক্রিয় এবং সুসজ্জিত। কিন্তু এই চক্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ইরানের হাতে যথেষ্ট ক্ষমতা রয়েছে এবং হজ হতে পারে তার সবচেয়ে ভালো সুযোগ। তিনি আরো বলেন, হজ হতে পারে সারা বিশ্বের মানুষের সঙ্গে যোগাযোগ প্রতিষ্ঠার একটা প্লাটফর্ম।

হজের অবকাশে ইরানি হাজিদের নানা আনুষ্ঠানিকতা পালন বন্ধ করে দেয়ার বিষয়ে সৌদি সরকারের উদ্যোগ সম্পর্কে সর্বোচ্চ নেতা বলেন, মুসলিম বিশ্বে এখন বহু বুদ্ধিজীবী রয়েছেন যারা ইরানের বক্তব্য ও মতামত শুনতে চান। তিনি বলেন, হজ ব্যবস্থাপনার সঙ্গে যারা জড়িত রয়েছেন তারা সুন্দর বাচনভঙ্গিতে কার্যকর বক্তব্য ও গভীর যুক্তি দিয়ে বলদর্পী শক্তিগুলোর বিরুদ্ধে লড়াই এবং ইসলামের শত্রুদের থেকে দূরে থাকার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরতে পারেন। সর্বোচ্চ নেতা বলেন, নেতিবাচক প্রচারণার কারণে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি থাকা স্বাভাবিক বিষয় কিন্তু হজ ব্যবস্থাপনার সঙ্গে জড়িত কর্মকর্তাদের উচিত- জনগণের সঙ্গে যোগাযোগ প্রতিষ্ঠার মধ্যেমে সে বিভ্রান্তি দূর করা। –  পার্সটুডে