সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

মুসলিম ওয়ার্ল্ড রানিয়া অ্যাওয়ার্ড পেলেন ইরানের মাহাক প্রতিষ্ঠাতা

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১৯, ২০১৯ 

news-image

ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসির মুসলিম ওয়ার্ল্ড রানিয়া অ্যাওয়ার্ড পেলেন ইরানের দাতব্য সংস্থা মাহাক’র প্রতিষ্ঠাতা সায়েদেহ কোদস। দাতব্য সংস্থাটি ইরানে পেডিয়াট্রিক ক্যান্সার চিকিৎসায় কাজ করছে। মাহাকের জনসংযোগ দপ্তর এই তথ্য জানিয়েছে।

ব্যক্তিগত, সাংগঠনিক, জাতীয় ও বৈশ্বিক প্লাটফর্মে মানুষের জীবন প্রভাবিত করার ক্ষেত্রে বাছাইকৃত যেসব নারী অবদান রাখছে তাদের স্বীকৃতিস্বরূপ এবং তাদের সাফল্য উদযাপনে মুসলিম ওয়ার্ল্ড রানিয়া অ্যাওয়ার্ড দেওয়া হয়। অ্যাওয়ার্ডজয়ীরা অখণ্ডতা ও সামাজিক দায়বদ্ধতার সর্বোচ্চ মানদণ্ডের ভিত্তিতে অসাধারণ আচরণ ও ব্যবসা পরিচালনার মাধ্যমে চমতকার দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছেন।

কর্মসংস্থান ও উদ্যোক্তা, ভালো খ্যাতি, অন্যান্য মুসলিম দেশের সাথে সহযোগিতা, দারিদ্র্য বিমোচন ও বিশ্ব মুসলিমদের আর্থিক উন্নয়নের ক্ষেত্রে সামাজিক দায়বদ্ধতা পূরণ ইত্যাদি বিষয়কে বিবেচনায় এনে এই আন্তর্জাতিক অ্যাওয়ার্ডের জুরি বোর্ড শীর্ষ ব্যক্তিদের বাছাই করেন।

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত বার্ষিক আন্তর্জাতিক বাণিজ্যিক ইভেন্ট মুসলিম ওয়ার্ল্ড বিজে এক বিশেষ অনুষ্ঠানে বাছাইকৃতদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। নবম মুসলিম ওয়ার্ল্ড বিজে-তে ৪০টির অধিক মুসলিম দেশ অংশ নেয়। সূত্র: তেহরান টাইমস।