বৃহস্পতিবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

মিয়ানমার ফুটসল দল থেকে পদত্যাগ করলেন ইরানি কোচ

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১০, ২০১৭ 

news-image

মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলমানদের ওপর দেশটির সামরিক বাহিনী ও উগ্র বৌদ্ধদের পক্ষ থেকে চালানো গণহত্যা এবং বর্বর নির্যাতনের প্রতিবাদে দেশটির জাতীয় ফুটসল পুরুষ দলের প্রধান কোচ রেজা কোর্দি পদত্যাগ করেছেন।

তিনি ইরানি নাগরিক এবং গত এপ্রিল মাসে মিয়ানমারের ফুটসল দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। মিয়ানমার ফুটবল ফেডারেশনের আওতায় ফুটসল দল পরিচালিত হয়।

রেজা কোর্দির পদত্যাগের খবর নিশ্চিত করেছেন ইরানের জাতীয় অলিস্পিক কমিটির সভাপতি কিয়োমার্স হাশেমি। মানবতাবোধ থেকে রেজা কোর্দির পদত্যাগের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তিনি। ইরানের প্রেসটিভি বলছে, রোহিঙ্গা মুসলমানদের প্রতি সংহতি প্রকাশ করে রেজা কোর্দি গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় পদত্যাগ করেন।

২০১৬ সালের অক্টোবর থেকে ধারাবাহিকভাবে রোহিঙ্গা মুসলমানদের ওপর হামলা চালিয়ে আসছে মিয়ানমারের সেনাবাহিনী এবং রাখাইনে মুসলিম গ্রামগুলো জ্বালিয়ে দিচ্ছে। তবে গত ২৫ আগস্ট থেকে তারা হামলা জোরদার করেছে এবং গত দু সপ্তাহে সে দেশ থেকে দেড় লাখের বেশি রোহিঙ্গা মুসলমান প্রতিবেশী বাংলাদেশে কোনোমতে জীবন নিয়ে পালিয়ে গেছে। এছাড়া, নিহত হয়েছে এক হাজারের বেশি মানুষ।

– পার্সটুডে।