বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

মার্কিন চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় পুরস্কার পেল ইরানের ‘সারভ্যান্ট’

পোস্ট হয়েছে: জুলাই ১৭, ২০১৭ 

news-image

যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে সেরা অ্যানিমেশন ছবি হিসেবে দ্বিতীয় পুরস্কার জিতেছে ইরানি ছবি ‘দ্য সারভ্যান্ট’। ছবিটি পরিচালনা করেছেন ইরানি চলচ্চিত্র নির্মাতা ফারনুশ আবেদি।

সান ফ্রান্সিসকো ব্লাক ফিল্ম ফেস্টিভ্যালের (এসএফবিএফএফ) এবারের ২০তম আসরের অ্যানিমেশন বিভাগে ‘দ্য সারভ্যান্ট’কে রানার্স আপ ঘোষণা করা হয়। অন্যদিকে, প্রথম পুরস্কার পেয়েছে সোমাইয়া বেহরেনস পরিচালিত ‘অ্যাবিনা অ্যান্ড দ্য ইম্পরটেন্ট মেন।’

ফারনুশ আবেদির তথ্যমতে  ‘সারভ্যান্ট’ চলচ্চিত্রটি প্রভু ও তার দাসের কাহিনীকে ঘিরে নির্মিত। এখানে দাসের ভূমিকায় দেখা যাবে রাক্ষুসে পোকা তেলাপোকাকে। কিন্তু ধীরে ধীরে সে বুঝতে পারবে যে সে আরও ভালো কিছু পাওয়ার যোগ্য। সুতরাং তেলাপোকা টেবিল উল্টে দেয়ার চেষ্টা করবে এবং শেষ পর্যন্ত খেলা নিজের অনুকূলে ঘুরিয়ে দিতে পারবে।

‘দ্য সারভ্যান্ট’ সম্প্রতি মেক্সিকোতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা স্বল্পদৈর্ঘ্য ছবির অ্যাওয়ার্ড জিতেছে। এর আগে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘২০১৭ সিলভার স্ক্রিম ফেস্টিভ্যালে’ সেরা স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেশন ছবির অ্যাওয়ার্ড এবং ব্রাজিলে অনুষ্ঠিত ১৩ তম আন্তর্জাতিক ফ্যান্টাস্টিক ফেস্টিভ্যাল অব পোর্তো’তে শ্রোতা অ্যাওয়ার্ড লাভ করে চলচ্চিত্রটি। সূত্র: মেহের নিউজ।