মঙ্গলবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

English

মার্কিন উৎসবে সেরা সহ-অভিনেত্রী ইরানের ফারজাদ

পোস্ট হয়েছে: জুলাই ৩০, ২০১৮ 

news-image

আমেরিকায় অনুষ্ঠিত ‘২০১৮ লাভ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’-এ পুরস্কার লাভ করেছেন ইরানি অভিনেত্রী মারাল ফারজাদ। আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসব থেকে সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার ঘরে তুলেছেন তিনি। চলচ্চিত্র পরিচালক মেহদি ফারদ গাদেরির ফিচার ছবি ‘ইমমরটালিটি’তে সহ-অভিনেত্রীর চরিত্রে সেরা অভিনয় করায় ফারজাদ এই অ্যাওয়ার্ড লাভ করেন।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস অঙ্গরাজ্যে অনুষ্ঠিত এই উৎসবে অংশ নিয়ে দুই বিদেশি ছবির সহ-অভিনেত্রীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন ইরানি অভিনেত্রী ফারজাদ। তিনি ‘ইন দ্যা ওয়েক অব আইরি’র সহ-অভিনেত্রী মিগান ইংলিশ ও ‘আর্ট অব ডিসেপশনের’ সহকারী অভিনেত্রী জ্যাকিয়ে নোভার সঙ্গে প্রতিযোগিতা করে সহকারী চরিত্রে সেরা অভিনেত্রীর পুরস্কার লাভ করেন।

‘ইমমরটালিটি’ ইরানি চলচ্চিত্র নির্মাতা মেহদি ফারদ গাদেরির একটি ফিচার চলচ্চিত্র। ছবিটিতে এক বৃষ্টিময় রাতে একটি ট্রেনের ভেতর ঘটে যাওয়া ঘটনার দৃশ্য ফুটে তোলা হয়েছে। এতে ট্রেনে থাকা ছয়টি ভিন্ন ভিন্ন পরিবারের কাহিনী তুলে ধরা হয়েছে। যে পরিবারগুলোর প্রত্যেকটি ট্রেনের আলাদা আলাদা কম্পার্টমেন্টে ওঠে।

লস অ্যাঞ্জেলেসে প্রতি বছর ‘লাভ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’ অনুষ্ঠিত হয়। মর্কিন এই চলচ্চিত্র উৎসবে পারিবারিক মূল্যবোধ, ভালোবাসা, শান্তি, অন্যকে গ্রহণ করা, সহনশীলতা, বন্ধুত্ব বিষয়ে নির্মাণ করা ছবি প্রদর্শন করা হয়, দর্শকদের কাছে পরিচয় করিয়ে দেওয়া হয় আন্তঃসাংস্কৃতিক মূল্যবোধকে।

আমেরিকান এই চলচ্চিত্র উৎসবে ‘ইমমরটালিটি’র পাশাপাশি ইরানি চলচ্চিত্র নির্মাতা আফশিন হাশেমির ‘টেম্পরারি লাইসেন্স’ও অংশ নেয়। ছবিটি সেরা ফিচার চলচ্চিত্র অ্যাওয়ার্ড ও সেরা চিত্রনাট্য পুরস্কারের জন্য মনোনয়ন লাভ করে।

‘২০১৮ লাভ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল’ লস অ্যাঞ্জেলেসের বেভারলি হিলসে ২৪ জুলাই শুরু হয়। জমকালো আয়োজনের মধ্য দিয়ে চার দিনব্যাপী উৎসবের পর্দা নামে ২৭ জুলাই।  সূত্র: মেহর নিউজ এজেন্সি।