মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

English

মার্কিন উৎসবে ইরানের নারী চলচ্চিত্র নির্মাতাদের চার ছবি

পোস্ট হয়েছে: অক্টোবর ২২, ২০১৮ 

news-image

আমেরিকায় অনুষ্ঠিতব্য পোর্টল্যান্ড অরিজন ওমেন্স ফিল্ম ফেস্টিভালে (পাও ফিল্ম ফেস্ট) প্রদর্শনের জন্য মনোনয়ন পেয়েছে ইরানের নারী চলচ্চিত্র নির্মাতাদের চার ছবি। নারী বিষয়ক চলচ্চিত্র উৎসবটির এবারের দশম আসরে ছবিগুলো দেখানো হবে। এসব ছবির মধ্যে নির্মাতা ফাতেমেহ মোহাম্মাদির ‘অবলিভিয়ন’ ও জিবা আরজাঙ্গের ‘পিস কারপেট’ উল্লেখযোগ্য।

পাও ফিল্ম ফেস্টে মনোনয়ন পাওয়া বাকি দুই ছবি হলো- নির্মাতা সারভা মেহদি-বেইগির ‘ল্যান্ডলেস’ ও ডোরনাজ হাজিহার ‘মারজিয়েহ’।

পাও ফিল্ম ফেস্ট আমেরিকার পোর্টল্যান্ড অঙ্গরাজ্যের একটি প্রিমিয়ার ফিল্ম ফেস্টিভাল। চলচ্চিত্র উৎসবটিতে মূলত নারী নির্মাতাদের ছবি দেখানো হয়।

ইভেন্টের ওয়েবসাইটে দেয়া তথ্যমতে, চলচ্চিত্রে নারীদের ক্ষমতায়নের স্বীকৃতিস্বরূপ পোর্টল্যান্ড অরিজন ওমেন্স ফিল্ম ফেস্টিভালে বিশ্বের নারী নির্মাতাদের ওপর গুরুত্বারোপ করা হয়। উৎসবে দেখানো হয় নারীদের নির্মিত যতসব চলচ্চিত্র কর্ম। এর উদ্দেশ্য হলো চলচ্চিত্রে নারী কমিউনিটিকে শক্তিশালী করা।

নারী চলচ্চিত্র উৎসবটির এবারের দশম আসর পোর্টল্যান্ডের অরিজনে ৫ নভেম্বর শুরু হবে। সপ্তাহব্যাপী উৎসবের পর্দা নামবে ১১ নভেম্বর। সূত্র: মেহর নিউজ এজেন্সি।