মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং, ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

মাদ্রিদ উৎসবে সভাপতিত্ব করবেন ইরানি অভিনেত্রী কেরামতি

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ২৪, ২০১৯ 

news-image

স্পেনে অনুষ্ঠিতব্য ইমাজিনেনদিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সভাপতিত্ব করবেন প্রশংসিত ইরানি ছবি ‘মাজার-ই-শরিফ’ এর অভিনেত্রী মাহতাব কেরামতি। উৎসবের আসন্ন ১৯তম পর্ব স্পেনের রাজধানী মাদ্রিদে ২০২০ সালের ১৭ মে থেকে ৩১ মে অনুষ্ঠিত হবে। উৎসবের জুরি বোর্ড তথা বিচারক প্যানেলের প্রধান হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন।

কেরামতি জনপ্রিয় ইরানি চলচ্চিত্র নির্মাতা দারিউশ মেহেরজুই নির্মিত ‘ঘোস্টস’ ছবিতে অভিনয়ের জন্য ২০১৫ সালে অনুষ্ঠিত ইমাজিনেনদিয় চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার পান। এছাড়া তিনি ২০১৬ সালে ভারতের চেন্নায়ে অনুষ্ঠিত তামিলনাডু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর খেতাব কুড়ান। পরিচালক হাসান বারজিদের আফগান তালেবানের ওপর নির্মিত ড্রামা ‘মাজারে-শরিফ’ এ অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার লাভ করেন।

কেরামতির সভাপতিত্বে জুরি বোর্ডে থাকবেন তারই সহকর্মী ইরানি চলচ্চিত্র নির্মাতা মেহদি রহমানি। তাদের সঙ্গে আরও থাকবেন ভারতীয় চলচ্চিত্র বিশেষজ্ঞ মাধুরা পালিত, পোলিশ চলচ্চিত্র নির্মাতা হান্না পোলাক ও আফগান অভিনেত্রী লিনা আলম। জুরি বোর্ডের অপর সদস্যরা হলেন অস্ট্রেলিয়ান প্রযোজক ব্রিজেট আইকিন, ভারতীয় অধ্যাপক অঞ্জলি মন্টিরিও, কাজাখ চলচ্চিত্র নির্মাতা ওলগা কোরোতকো, ব্রিটিশ-ভারতীয় লেখক ও পরিচালক সন্ধ্যা সুরি, কাজাখ প্রযোজক ওলগা খেলাশেভা এবং জার্মান নির্মাতা ড্যানিয়েলা ক্রিউতজ।

উৎসবের অফিসিয়াল বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে ইরানি পরিচালক রেজা মিরকারিমির নাটক ‘ক্যাসল অব ড্রিম’, ভারতীয় নির্মাতা রিমা দাসের ‘বুলবুল ক্যান সিং’, ভাস্কর হাজারিকার ‘আমিস’ ও সুমন ঘোষের ‘আধার’। সূত্র: তেহরান টাইমস।