বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

English

মাজিদ মাজিদির ভারতীয় ছবির দ্বিতীয় পোস্টার প্রকাশ

পোস্ট হয়েছে: মে ২২, ২০১৭ 

news-image

বিখ্যাত ইরানি চলচ্চিত্র নির্মাতা মাজিদ মাজিদি পরিচালিত আসন্ন ভারতীয় ছবি ‘বিয়ন্ড দ্যা ক্লাউডসে’র দ্বিতীয় পোস্টার প্রকাশ করা হয়েছে। গত বৃহস্পতিবার কান চলচ্চিত্র উৎসবে পোস্টারটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়।

ভারতে শুটিং হওয়া ছবিটিতে প্রথমবারের মতো দেখা যাবে সুপরিচিত অভিনেতা শহীদ কাপুরের সৎ ভাই ইশান খাত্তারকে। তার সঙ্গে থাকবেন মালায়ম থিয়েটার তারকা মালভিকা মোহানান। তারা দুজন মূলত ভাই-বোনের সম্পর্ক নিয়ে অভিনয় করেছেন। ছবিটিতে সাধারণ মানুষের জীবন-ধারণ তুলে ধরা হয়েছে।

ছবির প্রথম পোস্টারটি গত ফেব্রুয়ারিতে বার্লিন চলচ্চিত্র উৎসবে প্রকাশ করা হয়। দুটি পোস্টারই এখনও পর্যন্ত বেশ উৎসাহজনক। এ পর্যন্ত স্রোতাদের কাছে ইশানের চেহারা স্পষ্টত প্রকাশ করা হয়নি।

ছবিটিতে গান গেয়েছেন নাম করা ভারতীয় মিউজিশিয়ান এ আর রহমান। এর অগে তিনি মাজিদির ‘মুহাম্মাদ, দ্যা ম্যাসেঞ্জার অব গড’ ছবিতে কাজ করেছেন।

মাজিদি বলেন, কিংবদন্তী পরিচালক সত্যজিৎ রায় এই ছবির অনুপ্রেরণা ছিলেন। তিনি বলেন, সত্যজিত রায়ের মতো পরিচালকরা ভারত ও তার ঐতিহ্যকে বিশ্বদরবারে তুলে ধরেছেন। এজন্যই ভারতে ছবি নির্মাণে আগ্রহী হয়ে উঠি আমি।

সম্প্রতি বিয়ন্ড দ্য ক্লাউডসের শুটিং শেষ করেছেন ইরানি পরিচালক মজিদ মাজিদি। গত ফেব্রুয়ারি মাসে ছবির শুটিং শুরু হয়। সেই মাসেই মুক্তি পায় প্রথম পোস্টারও। ছবির নির্মাতারা এক বিবৃতিতে জানায়, মাজিদি ভারতকে তার দৃষ্টি দিয়ে দেখেছেন এবং বিশেষভাবে তুলে ধরেছেন।

সূত্র: ফিন্যান্সিয়াল ট্রিবিউন।