সোমবার, ১৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

English

মধ্যপ্রাচ্যে আর্থিক প্রযুক্তি কেন্দ্রে পরিণত হতে পারে ইরান

পোস্ট হয়েছে: জানুয়ারি ৩১, ২০১৮ 

news-image

জার্মানির ব্যাংকিং বিশেষজ্ঞ কর্মকর্তা প্রফেসর বারচ বলেছেন, মধ্যপ্রাচ্যে আর্থিক প্রযুক্তি কেন্দ্রে পরিণত হওয়ার সর্বোচ্চ সক্ষমতা ভোগ করছে অঞ্চলের উদীয়মান অর্থনীতির দেশ ইসলামি প্রজাতন্ত্র ইরান।  ইলেকট্রনিক ব্যাঙ্কিং ও পেমেন্ট সিস্টেমের ওপর অনুষ্ঠিত বাৎসরিক কনফারেন্সে বক্তব্য দিতে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ইরান তার বৈজ্ঞানিক সক্ষমতার আশীর্বাদে মধ্যপ্রাচ্য অঞ্চলে আর্থিক প্রযুক্তি খাতের নেতৃস্থানীয় একটি দেশ হতে পারে।

প্রযুক্তিগত একত্রীকরণের ধারণায় মোড় নেওয়া প্রসঙ্গে এই কর্মকর্তা বলেন, এই ধারণা ব্যাংকের দীর্ঘায়ুর সঙ্গে সংশ্লিষ্ট।  সুতরাং ব্যাংকগুলোকে ক্রেতাদের চাহিদা পূরণে তাদের সক্ষমতাকে সম্ভাব্য পর্যায় থেকে সর্বোত্তম পর্যায়ে নিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, ব্যাংকগুলোকে তাদের গ্রাহকদের সন্তোষজনকভাবে প্রাসঙ্গিক সেবা ব্যবহারে উৎসাহিত করতে হবে।  এজন্য গ্রাহকদের জন্য ব্যাংকগুলোকে কয়েকটি সুযোগ দিতে হবে।  এছাড়াও তিনি ব্যাংকিং চ্যানেল, মোবাইল ও ব্যাংকভিত্তিক তথ্যের আধুনিকীকরণের ওপর গুরুত্বারোপ করেন।  আজকের দিনে ব্যাংকিং ব্যবস্থাপনায় এসব বিষয় গুরুত্বের সাথে বিবেচনা করা হয় বলে জানান জার্মানির এই বিশেষজ্ঞ।

সূত্র: মেহর নিউজ এজেন্সি।