মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

English

ভেনিস চলচ্চিত্র উৎসবে দুই অ্যাওয়ার্ড জিতলো ইরানি ছবি

পোস্ট হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০১৭ 

news-image

ইরানি ড্রামা ‘নো ডেট, নো সিগনেচার’ ৭৪তম ভেনিস চলচ্চিত্র উৎসবে দুটি অ্যাওয়ার্ড জিতেছে। ছবিটির জন্য সেরা পরিচালকের অ্যাওয়ার্ড পেয়েছেন ছবিটির পরিচালক চলচ্চিত্রকার ভাহিদ জলিলভান্দ এবং সেরা অভিনেতার অ্যাওয়ার্ড পেয়েছেন নাভিদ মোহাম্মাদজাদেহ।

‘নো ডেট, নো সিগনেচার’ ছবিটি এর আগে ৩৫তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালক ও সেরা সহায়ক অভিনেতার পুরস্কার পেয়েছিল। ইরানি চলচ্চিত্রটি এবার ভেনিস চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের মনোযোগ কেড়ে আবারও দুটি পুরস্কার ঘরে তুলতে সক্ষম হয়েছে।

ড্রামাটিতে দারুণ ও ব্যতিক্রমীভাবে বৈচিত্র্য তুলে ধরা হয়েছে। জুরি বোর্ড ছবিটিতে নাভিদ মোহাম্মাদজাদেহর পারফরমেন্সের প্রশংসা করেছন। পাশাপাশি তারা ছবিটির শীর্ষ চরিত্রে অভিনয় করা চার ব্যক্তির পরফরমেন্সেরও প্রশংসা করেছেন।

ইরানি জনগণের জন্য এ সম্মাননা উৎসর্গ করে শনিবার রাতে উৎসবের সমাপনী অনুষ্ঠানে পরিচালক ভাহিদ বলেন, ‘আমি একজন ইরানি হওয়ায় গর্বিত এবং ইরানের সিনেমার ইতিহাসে অন্যতম সেরা চলচ্চিত্রকার রাখশান বানি ইতেমাদ ভেনিস চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকায় আনন্দিত।’

উৎসবের সেরা পুরস্কার ‘গোল্ডেন লায়ন’ হিসেবে পরিচিতি, যেটি পেয়েছে গুইলারমো দেল তোরোর ‘দ্য শেপ ওয়াটার’।

৭৪তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ইতালির ভেনিস নগরীতে ৩০ আগস্ট শুরু হয়ে চলে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।সূত্র: মেহের নিউজ।